বিজ্ঞাপন

ফিক্সিং না করেও ঝামেলায় সামি

December 10, 2017 | 5:25 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

দল কোয়ালিফায়ারে উঠতে ব্যর্থ হলেও রাজশাহী কিংসের জার্সিতে দুর্দান্ত পারফর্ম করেছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ সামি। রাজশাহী শিবির থেকে নিজ দেশে ফিরেই ঝামেলার মধ্য দিয়ে যেতে হচ্ছে সামিকে।

এবারের বিপিএল আসরে ৯ ম্যাচ খেলে সামি তুলে নিয়েছেন ১১ উইকেট। দেশে ফিরে তাকে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট ফিক্সিং তদন্তে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে।

যদিও সামির কোনো শঙ্কা নেই। কারণ, গত পিএসএলের আসরে পাকিস্তানি এই পেসার কোনো ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে জড়িত ছিলেন না। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আইনসংক্রান্ত ব্যবস্থাপক সালমান নাসির জানিয়েছেন, ‘সামিকে অভিযুক্ত হিসেবে ডাকা হয়নি। তার ভয়ের কোনো কারণও নেই। অল্প কিছু ব্যাপারে বোর্ডকে সহায়তা করতে সামিকে জিজ্ঞাসাবাদ করা হবে। এটা স্বাভাবিক বিষয় হতে পারে। তাকে কোনো কারণ দর্শানোর নোটিশও পাঠানো হয়নি।’

বিজ্ঞাপন

স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে গত মৌসুমে সাবেক পাকিস্তানি ওপেনার নাসির জামশেদ, খালিদ লতিফ ও শারজিল খান নিষিদ্ধ হন। ফিক্সিংয়ের ব্যাপারে প্রস্তাব পেয়ে সেটা বোর্ডের কাছে গোপন করেছিলেন পেসার মোহাম্মদ ইরফান। কর্তৃপক্ষকে না জানানোর দায়ে এক বছরের জন্য নিষিদ্ধ হন তিনি। মোহাম্মদ নেওয়াজকেও এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। পরে শাস্তির মেয়াদ কমিয়ে যথাক্রমে ছয় মাস ও দুই মাস করা হয়।

এদিকে, সামির কোনো সমস্যা না হলেও ঝামেলা পোহাতে হবে। কারণ, শাহজাইব হাসানের বিরুদ্ধে ফিক্সিংয়ের দুটি অভিযোগের শুনানি চলছে। হয়তো সামিকে এ কারণেই বার বার হাজিরা দিতে হবে।

সারাবাংলা/এমআরপি/১০ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন