বিজ্ঞাপন

নেইমারের পর নিষিদ্ধ হলেন ডি মারিয়া

September 24, 2020 | 1:24 pm

স্পোর্টস ডেস্ক

অলিম্পিক মার্শেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজকে চড় মেরে দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পেয়েছেন পিএসজি তারকা নেইমার জুনিয়র। আর তদন্ত চলছিল তার সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়ার বিরুদ্ধে। এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের বিরুদ্ধে অলিম্পিক মার্শেই ডিফেন্ডার গঞ্জালেজের মুখে থুথু মারার অভিযোগ উঠেছিল। অবশেষে সেই অভিযোগ প্রমাণিত হওয়ায় ডি মারিয়াকে চার ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রেঞ্চ লিগ কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

রোববার (১৩ সেপ্টেম্বর) করোনাভাইরাস থেকে সদ্যই সেরে মাঠে নেমেছিলেন নেইমার, ডি মারিয়ারা ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের দ্বিতীয় ম্যাচে অলিম্পিক মার্শেইয়ের মুখোমুখি হয় পিএসজি। সেই ম্যাচে ১-০ গোলে হেরে বসে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে ম্যাচের ফলাফল ছাড়িয়ে আলোচনার মূল বিষয়ে পরিণত হয় ম্যাচ শেষের নাটকীয়তা। ম্যাচের শেষ দিকে নেইমারকে উদ্দেশ্য করে বর্ণবাদী গালি দেন মার্শেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজ। আর তাতেই হাতাহাতি পর্যন্ত গড়ায় ঘটনাটি এরপর দুই দলের পাঁচ খেলোয়াড় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। আর এর মধ্যে ছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রও। তবে নেইমার জানালেন ম্যাচের ভেতর তাকে উদ্দেশ্য করে বর্ণবাদী আচারণ করেন মার্শেইর আলভারো গঞ্জালেজ।

নেইমারের পর নিষিদ্ধ হলেন ডি মারিয়া

বিজ্ঞাপন

ফ্রেঞ্চ সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টস জানিয়েছিল, এই ঘটনায় সাত ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন নেইমার। তবে এত বড় শাস্তি অবশ্য পেতে হয়নি নেইমারকে। লিগ ওয়ান কর্তৃপক্ষ মাত্র দুই ম্যাচের জন্যই নিষিদ্ধ করেছে নেইমারকে।

তবে সবচেয়ে বড় শাস্তি পেয়েছেন পিএসজির লেউইন কারজাওয়া। মার্শেইয়ের বিরুদ্ধে হাতাহাতিতে জড়িয়ে লাল কার্ড দেখা ফ্রেঞ্চ ডিফেন্ডার ছয় ম্যচের জন্য নিষিদ্ধ হয়েছেন। আর কারজাওয়ার আরেক সতীর্থ আর্জেন্টাইন মিডফিল্ডার লিওনার্দো পারদেস এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন। এছাড়া মার্শেই স্ট্রাইকার ডারিও বেনেদেত্তাও এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন। আর মার্শেই ডিফেন্ডার জর্ডান আমাভি পেয়েছেন তিন ম্যাচের নিষেধাজ্ঞা।

বিজ্ঞাপন

ডি মারিয়ার নিষেধাজ্ঞা কার্যকর হবে ২৯ সেপ্টেম্বর থেকে। যার অর্থ আগামী রোববার লিগে রেঁসের বিপক্ষে খেলতে পারবেন ৩২ বছর বয়সী এই ফুটবলার। তবে এরপর অঁজে, নিম, দিজঁ ও নঁতের বিপক্ষে খেলত পারবেন না তিনি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন