বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ডিন জোন্স আর নেই

September 24, 2020 | 4:49 pm

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি ক্রিকেটার ডিন জোন্স মারা গেছেন। আইপিএল এর ১৩তম আসরে ধারাভাষ্যকার হিসেবে স্টার স্পোর্টসের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। আর এ কারণেই মুম্বাইয়ের একটি সাত তারকা হোটেলে অবস্থান করছিলেন জোন্স। সেখানেই ৫৯ বয়সী এই কিংবদন্তি ক্রিকেটার হার্ট অ্যাটাকে মৃত্যু বরণ করেন।

বিজ্ঞাপন

ডিন জোন্স ক্রিকেট ছাড়লে বর্তমানে তিনি ক্রিকেট বিশ্লেষক হিসেবে কাজ করছিলেন। আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএল এর এবারের ধারাভাষ্যকার হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন ডিন জোন্স।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ১৯৬১ সালে জন্ম গ্রহণ করেন জোন্স। দুর্দান্ত ক্রিকেটীয় ক্যারিয়ারে অজিদের হয়ে খেলেছেন ৫২টি টেস্ট, যেখানে ৪৬ দশমিক ৫৫ গড়ে করেছেন ৩ হাজার ৬৩১ রান। ক্যারিয়ারে ১১টি শতকও আছে তার যেখানে ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ ২১৬ রান। কিংবদন্তি অ্যালান বোর্ডারের দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ডিন জোন্স।

বিজ্ঞাপন

জোন্স অজিদের হয়ে ১৬৪টি ওডিআই ম্যাচও খেলেছেন। যেখানে ৭টি শতক এবং ৪৬টি অর্ধশতকে ৬ হাজার ৬৮ রান করেছেন ক্যারিয়ার জুড়ে।

স্টার ইন্ডিয়া একটি অফিসিয়াল বিবৃতিতে জানায়, 'মিস্টার ডিন মারভিন জোন্সের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তিনি হঠাৎ হার্ট অ্যাটাকে মারা যান। আমরা তার পরিবারের প্রতি গভীর শোক জ্ঞাপন করছি। আমরা অস্ট্রেলিয়ার হাই কমিশনের সঙ্গে সর্বক্ষণিক যোগাযোগ রাখছি যাতে করে তার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা করতে পারি।'

বিজ্ঞাপন

'ডিন জোন্স দক্ষিণ এশিয়ার ক্রিকেট উন্নয়নের অন্যতম পথিকৃৎ ছিলেন। তিনি নতুন প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বের করায় নেশায় মত্ত ছিলেন। তিনি একজন দুর্দান্ত ধারাভাষ্যকার ছিলেন। যার জন্য কোটি কোটি দর্শকের কাছে ক্রিকেট দেখাটা আরও উপভোগ্য হয়ে উঠত। তাকে আজীবন মনে রাখবে ক্রিকেট বিশ্ব।'

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন