বিজ্ঞাপন

হত্যা মামলায় পলাতক আনসার সদস্যের মৃত্যুদণ্ড

September 24, 2020 | 6:39 pm

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় খাগড়াছড়িতে পলাতক এক আনসার সদস্যকে মৃত্যুদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এই আদেশ দেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিধান কানুনগো জানান গত ০৩/০৭/২০১৫ তারিখে বিকেল সাড়ে ৩টার দিকে দীঘিনালা থানাধীন কবাখালী হেডম্যান পাড়ায় চৌধুরী হিল আনসার পোস্টের ব্যারাকের বারান্দায় কথা কাটাকাটির একপর্যায়ে আনসার সদস্য রফিকুল ইসলাম আরেক আনসার সদস্য আমির হোসেনকে গুলি কেরন। আসামি রফিকুল ইসলাম তার নিজ নামে ইস্যুকৃত রাইফেল থেকে গুলি ছুঁড়লে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন আক্তার হোসেন।

পরে ভিকটিমের ছেলে ফরিদ মিয়া বাদী হয়ে মামলা করলে দু’দিন পরে আসামিকে জঙ্গল থেকে গ্রেফতার করে যৌথবাহিনী। আসামি প্রায় দেড় বছর জেল খাটার পর জামিনে মুক্তি লাভ করেন। পরে জামিনে বের হয়ে গিয়ে সে পলাতক হয়ে যায়।

বিজ্ঞাপন

মামলায় তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সিপন চন্দ্র মজুমদার গত ১৭/০৯/১৫ সালে চার্জশিট দাখিল করেন। ভিকটিম আমির হোসেনকে গুলি করে হত্যার দায়ে আনীত দণ্ডবিধি ৩০২ ধারার গঠিত অভিযোগটি রাষ্ট্রপক্ষ সাক্ষ্য প্রমাণে সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন