বিজ্ঞাপন

উয়েফা সুপার কাপে লড়াই বায়ার্ন-সেভিয়ার

September 24, 2020 | 7:28 pm

স্পোর্টস ডেস্ক

পিএসজিকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতে ইউরোপিয়ান ট্রেবল নিশ্চিত করে বায়ার্ন মিউনিখ। আর ইন্টার মিলানকে হারিয়ে ইউরোপা লিগের শিরোপা জয় করে সেভিয়া। উয়েফার দুই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দুই দল সুপার কাপে আজ রাতে মাঠে নামছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) হাঙ্গেরির পুদাপেস্টের পুস্কাস অ্যারেনায় বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

হানসি ফ্লিকের অধীনে বদলে যাওয়া বায়ার্ন মিউনিখ আছে দুর্দান্ত ফর্মে। আর হুলেন লোপেতেগির অধীনে ইউরোপা লিগ জেতা সেভিয়ার স্প্যানিশ লা লিগা যাত্রা শুরু হয়েছে অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের বিপক্ষে হেরে। তবে এদিন ম্যাচে ঘুরে দাঁড়াতে বেশ বদ্ধপরিকর সেভিয়া। তবে বিধ্বংসী বায়ার্ন মিউনিখ জার্মান বুন্দেস লিগা শুরু করেছে শালকে'কে ৮-০ গোলের ব্যবধানে উড়িয়ে।

খাতা কলমে এবং মাঠের পারফরম্যান্স বলছে সুপার কাপ জয়ের দৌড়ে এগিয়ে হানসি ফ্লিকের বায়ার্নই। এবার সুপার কাপ জিতলে বায়ার্ন তাদের শিরোপা জাদুঘরে ষষ্ঠবারের মতো এই শিরোপা তুলে নেবে। অন্যদিকে সব মিলিয়ে মোট পাঁচবার এই টুর্নামেন্ট খেললেও ২০০৬ সালে বার্সেলোনাকে হারিয়ে একবারই সুপার কাপ জয়ের স্বাদ পেয়েছিল সেভিয়া।

বিজ্ঞাপন

দুই দলের খবর:

বায়ার্ন মিউনিখ:

বিজ্ঞাপন

বুন্দেস লিগায় নিজেদের প্রথম ম্যাচে আলফোন্সো ডেভিস এবং ডেভিড আলাবাকে ছাড়ায় খেলতে হয়েছে বায়ার্নকে। তবে প্রথম ম্যাচের পর জাভি মার্টিনেজ দলের সঙ্গে যোগ দিয়েছেন। আবার দলের অন্যতম সেরা মিডফিল্ডার থিয়াগো আলকান্ত্রা পাড়ি জমিয়েছেন লিভারপুলে। এছাড়া কিংসলে কোম্যান এবং টাঙ্গুই নাইয়ানজু ইনজুরির কারণে দলের সঙ্গে হাঙ্গেরিতে ভ্রমণ করেননি।

সম্ভাব্য একাদশ (৪-২-৩-১: ম্যানুয়েল নয়্যার, বেঞ্জামিন পাভার্ড, নিকোলাস সুলে, জেরোমে বোয়েটেং, বেন ডেভিস, জশুয়া কিমিচ, লিওন গোরেতজেকা, থমাস মুলার, লেরয় সানে এবং রবার্ট লেভান্ডোফস্কি।

বিজ্ঞাপন

সেভিয়া:

এদিকে গেল মৌসুমে দুর্দান্ত পারফর্ম করা রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা সার্জিও রেগুলন এবং মিডফিল্ডার এভার বনেগাকে ছাড়া মাঠে নামতে হবে সেভিয়াকে। তবে ছয় মৌসুম পরে বার্সা থেকে আবারও সেভিয়াতে ফিরেছেন ইভান রাকিটিচ। হুলেন লোপেতেগির দলে কোনো প্রকার ইনজুরির সমস্যার সম্মুখীন হতে হচ্ছে না।

বিজ্ঞাপন

সম্ভাব্য একাদশ (৪-৩-৩): ইয়াসেন বনু, জেসুস নাভাস, ডিয়েগো কার্লোস, জুলেস কুন্দে, সার্জিও ইস্কুয়েদ্রো, হুয়ান জর্ডান, ফার্নান্দো, ইভান রাকিটিচ, লুকাস ওকম্পাস, সুসো এবং ইয়ুসেফ এন নেসারি।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন