বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০

September 24, 2020 | 4:40 pm

সারাবাংলা ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে ২৮ জন মারা গেছেন। একই সময়ে করোনা আক্রান্ত ১ হাজার ৫৪০ জন নতুন করে শনাক্ত হয়েছেন। আর করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ১৩৯ জন।

বিজ্ঞাপন

এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হলেন মোট ৩ লাখ ৫৫ হাজার ৩৮৪ জন। এর মধ্যে মারা গেলেন ৫ হাজার ৭২ জন। আর করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা ২ লাখ ৬৫ হাজার ৯২ জন।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের পরীক্ষা হয়েছে মোট ১০৩টি ল্যাবে। এসব ল্যাবে মোট নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৩৮২টি। একই সময়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৯০০টি। এ নিয়ে দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হলো মোট ১৮ লাখ ৭৫ হাজার ৫৩৭টি।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে, তার মধ্যে ১ হাজার ৫৪০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হলেন ৩ লাখ ৫৫ হাজার ৩৮৪ জন। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ দশমিক ৯৪ শতাংশ। অন্যদিকে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট শনাক্তের হার ১৮ দশমিক ৯৫ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যে ২ হাজার ১৩৯ জন সুস্থ হয়েছেন, তা নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত মোট ২ লাখ ৬৫ হাজার ৯২ জন সুস্থ হয়ে উঠলেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৫৯ শতাংশ।

এখন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যে ২৮ জন মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ২১ জন, বাকি সাত জন নারী। এখন পর্যন্ত করোনা মৃত্যুবরণ করা মোট মানুষের মধ্যে ৩ হাজার ৯৩৫ জন পুরুষ, এক হাজার ১৩৭ জন নারী। শতাংশের হারে মৃতদের মধ্যে পুরুষ ৭৭ দশমিক ৫৮ শতাংশ, নারী ২২ দশমিক ৪২ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের তথ্য বিশ্লেষণ করে আরও দেখা যায়, ২৮ জনের সবাই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ষাটোর্ধ্ব ১৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছয় জন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সী তিন জন। এছাড়া ৩১ থেকে ৪০ বছর ও ২১ থেকে ৩০ বছর বয়সী একজন করে মারা গেছেন করোনা সংক্রমণ নিয়ে।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন