বিজ্ঞাপন

ইডেনের সাবেক অধ্যক্ষ হত্যা মামলায় শেষ হলো সাক্ষ্যগ্রহণ

September 24, 2020 | 8:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা নিউ মার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন মজুমদার সাক্ষ্য দিয়েছেন।

বিজ্ঞাপন

এরই সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে এ মামলার সাক্ষ্য শেষ হলো। মামলাটিতে মোট ৩৪ জন সাক্ষীর মধ্যে ২৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত এ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ করেন। মামলাটির সাক্ষ্যগ্রহণ শেষ হওয়ায় আগামী রোববার আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য করেন।

বিজ্ঞাপন

মামলার আসামিরা হলেন- গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না ও রুমা ওরফে রেশমা। অপর আসামি গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ার তার অব্যাহতির আবেদন মঞ্জুর করেছেন আদালত।

২০১৯ সালের ২১ জুলাই মামলাটির তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন মজুমদার ঢাকা সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন। মামলাটির তদন্ত কর্মকর্তা চার্জশিটে উল্লেখ করেছেন, বাসায় থাকা ২০ ভরি স্বর্ণ, একটি স্যামসাং মোবাইল এবং নগদ পঞ্চাশ হাজার টাকা চুরি করতে মাহফুজা চৌধুরী পারভীনকে নাক মুখে ওড়না পেঁচিয়ে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে আসামিরা হত্যা করে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় সুকন্যা টাওয়ারের ১৬/সি নম্বর ফ্ল্যাটে থাকতেন ৬৬ বছর বয়সী মাহফুজা চৌধুরী পারভীন। গত ১১ ফেব্রুয়ারি রাত ৮টায় বাসা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানায় স্বপ্না (৩০) ও রেশমা (৩৬) নামের দুই গৃহকর্মীসহ তিনজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্বামী ইসমত কাদির গামা।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন