বিজ্ঞাপন

নওশেরুজ্জামানের মৃত্যুতে বিসিবি’র শোক

September 24, 2020 | 10:15 pm

স্পোর্টস ডেস্ক

স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য একেএম নওশেরুজ্জামান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন গত সোমবার (২১ সেপ্টেম্বর)। কিংবদন্তি নওশেরুজ্জামান কেবল স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড়ই ছিলেন না, তিনি একজন স্বনামধন্য ক্রিকেটারও ছিলেন। ঢাকা লিগে তিনি মোহামেডান এবং কলাগানের হয়েও মাঠ মাতিয়েছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিজ্ঞাপন

মঙ্গলবার বিকেল ৫টার দিকে তার মরদেহ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বদরপুরের গ্রামের বাড়িতে আসার পর তাকে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়। পরে বাদ আছর জানাজা শেষে তার মরদেহ পরিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি এক বিজ্ঞপ্তিতে নওশেরুজ্জামানের মৃত্যুতে শোক জানায়। বিসিবি'র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে জানানো হয়, 'নওশেরুজ্জামান একজন স্বনামধন্য ক্রিকেটারও ছিলেন, তিনি ঢাকা লিগের মোহামেডান এবং কলাবাগানের হয়ে খেলেছেন। যদিও তিনি ফুটবলার নওশেরুজ্জামান নামে স্বনামধন্য, তারপরেও তিনি একজন দুর্দান্ত ব্যাটসম্যান ছিলেন।'

বিজ্ঞাপন

মঙ্গলবার রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের সময় ও জানাজায় উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ জামান, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাশিষ দাস, কালের কণ্ঠের স্পোটর্স এডিটর এটিএম সাইদুজ্জামান, মরহুমের বড়ভাই এএফএম বদিউজ্জামান খসরু, মতলব উত্তর থানা পুলিশ, জনপ্রতিনিধি ও স্থানীয় লোকজন।

নওশেরুজ্জামান করোনায় আক্রান্ত হয়ে সোমবার রাতে ঢাকার কল্যাণপুরস্থ ইবনে সিনা হাসপাতালে ভর্তি অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও মৃত্যুর পূর্বে তার করোনা নেগেটিভ ছিল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে ও নাতি নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন