বিজ্ঞাপন

ডিন জোন্সের মৃত্যুতে বিসিবি’র শোক

September 24, 2020 | 10:29 pm

স্পোর্টস ডেস্ক

কিংবদন্তি ক্রিকেটার এবং বিশ্লেষক ডিন জোন্স ভারতের মুম্বাইয়ের একটি সাত তারকা হোটেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। অস্ট্রেলিয়ার এই কিংবদন্তি ক্রিকেটারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। মৃতুকালে জোন্সের বয়স হয়েছিলে ৫৯ বছর।

বিজ্ঞাপন

এই কিংবদন্তির মৃত্যুতে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) অফিসিয়াল বিবৃতিতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

ডিন জোন্স বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল'র সঙ্গেও জড়িত ছিলেন। তিনি ধারাভাষ্যকার হিসেবেও কাজ করেছেন। এছাড়াও ২০১১/১২ মৌসুমে চিটাগং ভাইকিংসের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবেও কাজ করেছেন এই কিংবদন্তি ক্রীড়াবিদ।

বিজ্ঞাপন

অজিদের হয়ে ১৯৮৭ সালে বিশ্বকাপ জয় করেছিলেন জোন্স। এরপর ক্রিকেটের জন্য নিজেকে উৎসর্গ করেন এই কিংবদন্তি। ক্রিকেটের উন্নয়ন নিয়ে কাজ করে গেছেন আমৃত্যু। ডিন জোন্স ক্রিকেট খেলা ছাড়লেও ক্রিকেট বিশ্লেষক হিসেবে কাজ করছিলেন। আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএল'র ১৩তম আসরে ধারাভাষ্যকার হিসেবে স্টার স্পোর্টসের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ১৯৬১ সালে জন্ম গ্রহণ করেন জোন্স। দুর্দান্ত ক্রিকেটীয় ক্যারিয়ারে অজিদের হয়ে খেলেছেন ৫২টি টেস্ট, যেখানে ৪৬ দশমিক ৫৫ গড়ে করেছেন ৩ হাজার ৬৩১ রান। ক্যারিয়ারে ১১টি শতকও আছে তার যেখানে ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ ২১৬ রান। কিংবদন্তি অ্যালান বোর্ডারের দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ডিন জোন্স।

বিজ্ঞাপন

জোন্স অজিদের হয়ে ১৬৪টি ওডিআই ম্যাচও খেলেছেন। যেখানে ৭টি শতক এবং ৪৬টি অর্ধশতকে ৬ হাজার ৬৮ রান করেছেন ক্যারিয়ার জুড়ে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন