বিজ্ঞাপন

‘নেত্রী আগ্রহী না হলেও ওনার জন্মদিন পালন আ. লীগের দায়িত্ব’

September 25, 2020 | 7:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নেত্রী (শেখ হাসিনা) নিজে ইন্টারেস্টেড না। তিনি তার জন্মদিন পালনে তেমন একটা আগ্রহ দেখাচ্ছেন না। তিনি এটা করতেও চান না। তারপরও এটা আমাদের দায়িত্ব। তার জন্মদিন পালন না করলে আমরা জাতির কাছে অকৃতজ্ঞ থেকে যাবো।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ সেপ্টেম্বর ) সকালে বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সাথে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনসমূহের এক সমন্বয় সভা শেষে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিজেই।

ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনার জন্মদিন বাংলাদেশের জন্য একটা ঐতিহাসিক ঘটনা। বঙ্গবন্ধু আমাদের রাজনৈতিক স্বাধীনতার রোল মডেল। শেখ হাসিনা আমাদের উন্নয়ন এবং অর্জনের রোল মডেল। তিনি যে অর্জন করেছেন, এটা নজিরবিহীন। বাংলাদেশকে বিশেষ মর্যাদায় উন্নীত করেছেন। তার জন্মদিন পালন না করলে আমরা জাতির কাছে অকৃতজ্ঞ থেকে যাবো। এটা আমাদের দায়িত্ব।’

এসময় শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে- ২৭ সেপ্টেম্বর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির আয়োজনে আলোচনা সভা ও ত্রাণ বিতরণ কর্মসূচি রয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বর মহানগর দক্ষিণের সকল মসজিদে দোয়া মাহফিল, বিকেল ৩টায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা।

বিজ্ঞাপন

এছাড়া ৩০ সেপ্টেম্বর বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন থাকবে। এদিন এতিমখানায় অসহায় দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে।

এসময় ২৫ সেপ্টেম্বর জাতির পিতার স্মৃতি বিজড়িত মায়ের ভাষা মাতৃভাষায় বিশ্বসভায় বক্তৃতা করার যে গৌরবজনক অধ্যায় সৃষ্টি করেছেন পৃথিবীর ইতিহাসে, সেই দিনটির কথাও স্মরণ করেন ওবায়দুল কাদের। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বসভায় দাঁড়িয়ে জাতিসংঘের সাধারণ অধিবেশনে দাঁড়িয়ে মাতৃভাষা বাংলায় কথা স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, ‘৪৬ বছর পর আবার সেই ২৫ সেপ্টেম্বর আমাদের মাঝে ফিরে এসেছে। করোনা সংকটের কারণে আমরা এই দিবসটি যথাযথভাবে পালন করতে পারিনি। মুজিববর্ষ জাতীয় উদযাপন কমিটি অবশ্য একটা ভাচুর্য়াল আলোচনা সভার আয়োজন করেছেন। আমাদের নেত্রীর সেখানে যোগ দেওয়ার কথা।’ করোনার সংক্রমণ মানুষের স্বাভাবিক জীবনের গতিপথকে পাল্টে দিয়েছে বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দিপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজীসহ অনেকে।

বিজ্ঞাপন

এছাড়া ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর দক্ষিণসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন