বিজ্ঞাপন

১ অক্টোবর থেকে সিঙ্গাপুর যাবে বিমান

September 26, 2020 | 12:25 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ১ অক্টোবর থেকে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে আবারও ফ্লাইট চালু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ওই দিন থেকে প্রতি বৃহস্পতিবার চলবে এই ফ্লাইটটি।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ বিমানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মোকাব্বির হোসেন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ১ অক্টোবর থেকে প্রতি বৃহস্পতিবার সিঙ্গাপুরে শিডিউল ফ্লাইট পরিচালনা করবে বিমান। যাত্রীরা বিমানের মোবাইল অ্যাপ ও বিমানের ওয়েবসাইট, ট্রাভেল এজেন্ট কিংবা বিমানের সেলস কাউন্টার থেকে টিকেট কিনতে পারবেন।

বিজ্ঞাপন

করোনাভাইরাস সংক্রমণের কারণে গত ২১ মার্চ থেকে বিভিন্ন দেশের সঙ্গে ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এরপর ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে আকাশপথে চালু হয় চলাচল, আন্তর্জাতিক রুটে চলাচল শুরু হয় ১৬ জুন থেকে।

এ অবস্থাতেও অবশ্য এখনো সব দেশের সঙ্গে বিমানের স্বাভাবিক ফ্লাইট চালু হয়নি। এর মধ্যে অন্যতম সৌদি আরব। দেশটিতে এখন পর্যন্ত নিয়মিত ফ্লাইটের জন্য অবতরণের অনুমতি (ল্যান্ডিং পারমিশন) পায়নি বিমান। তবে সবশেষ তথ্য অনুযায়ী, রাষ্ট্রায়ত্ত এয়ারলাইন্স সংস্থাটি সৌদি আরবে চারটি চার্টার্ড ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে।

বিজ্ঞাপন

সৌদি আরবের সঙ্গে বিমান চলাচল স্বাভাবিক না হওয়ায় ভুগতে হচ্ছে প্রবাসীদের। তাদের অনেকেই গত মার্চে বা তার আগে দেশে এসেছিলেন ছুটিতে। পরে করোনা পরিস্থিতিতে আর ফিরতে পারেননি। তাদের অনেকের ভিসার মেয়াদ শেষের দিকে, কারও কারও ইকামার (কাজের অনুমতিপত্র) মেয়াদ শেষের পথে। শিগগিরই ফ্লাইট না পেলে তারা আর বৈধভাবে দেশটিতে ঢুকতে পারবেন না বলে আশঙ্কা করছেন। তবে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানো হচ্ছে। তাদের জন্য শিগগিরই ফ্লাইটের ব্যবস্থাও হচ্ছে।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন