বিজ্ঞাপন

মেঘ-সূর্যের লুকোচুরি নিয়ে আরও ২ দিন থাকবে বৃষ্টি

September 27, 2020 | 3:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আকাশে কখনও মেঘ, কখনও সূর্যের হাসি। এমন পরিস্থিতিতে দেশের অধিকাংশ স্থানে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিপাত অব্যাহত থাকবে আরও দুদিন। সেই সঙ্গে কোথাও কোথাও বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

রোববার (২৭ সেপ্টেম্বর) সকালে সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম।

তিনি বলেন, ‘আজ এবং কাল অব্যাহত থাকবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। তবে দিনভর আকাশ মেঘলা থাকলেও কখনও কখনও সূর্যের দেখাও মিলবে। কিন্তু কালকের পর থেকে বৃষ্টিপাতের পরিমাণ কমতে শুরু করবে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘দেশের অধিকাংশ স্থানে বৃষ্টিপাত অব্যাহত থাকলেও সাগর থাকবে স্বাভাবিক। তাই দেশের সমুদ্রবন্দরগুলোতে কোনো সতর্ক সংকেত নেই। তবে নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া দিনের তাপমাত্রা অপরিবর্তিতই থাকবে।’

এদিকে, আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, বগুড়া, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, সিলেট, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সর্তকতা সংকেত দেখাতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সেইসঙ্গে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে।

সারাবাংলা/এসএইচ/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন