বিজ্ঞাপন

এসিআই মটরস আয়োজন করলো ‘প্রি-সিজনাল মিট ২০২০’

September 27, 2020 | 4:33 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দেশের সর্ববৃহৎ কৃষি যন্ত্রাংশ বাজারজাতকারি প্রতিষ্ঠান এসিআই মটরস আয়োজন করলো ‘প্রি-সিজনাল মিট ২০২০’। সম্প্রতি এসিআই লিমিটেডের হেড অফিস এসিআই সেন্টার থেকে অনলাইনে এই অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।

বিজ্ঞাপন

মূলত এসিআই মটরসের পাওয়ার টিলার ও ডিজেল ইঞ্জিন ব্যবসায়ের দেশব্যাপী ডিলারদের নিয়ে অনলাইন জুম মিটিংয়ের মাধ্যমে এই কনফারেন্সটি সম্পন্ন হয়। সারাদেশ থেকে প্রায় অর্ধশত এসিআই ডিলার এই সিজনাল মিটে অংশগ্রহণ করেন। আসন্ন বোরো ধানের সিজনে এসিআই পাওয়ার টিলার ও ডিজেল ইঞ্জিনের ব্যবসায়ের পরিকল্পনা, পণ্যের মান বর্ধিতকরণ এবং করোনার চ্যালেঞ্জ মাথায় রেখে ২০২০-২১ অর্থ-বছরের ২য় কেন্দ্রিক (কোয়ার্টার) এ কোম্পানিটির ব্যবসায়িক লক্ষ্যমাত্রা নির্ধারণ করার উদ্দ্যেশ্য নিয়ে এই কনফারেন্সটি পরিচালিত হয়।

এসিআই মটরসের এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস এই কনফারেন্সের প্রধান বক্তা হিসেবে ডিলারদের করোনাকালীন কৃষি যন্ত্রাংশের বাজার বিশ্লেষণ ও আগামী বোরো মৌসুমের ব্যবসায়িক পূর্বাভাস দেন। তিনি বলেন, ‘করোনা মোকাবেলায় প্রতিবেশি দেশগুলো খাদ্য ঝুঁকি কমাতে খাদ্যের রফতানি কমাবে, তাই দেশে চাল আমদানিও কমবে এবং দেশীয় চালের বাজার বৃদ্ধি পাবে। ফলে কৃষকরা ধানের ভালো দাম পাবেন যা বোরো মৌসুমে গিয়ে আরও বৃদ্ধি পাবে। এর ফলে কৃষি যন্ত্রাংশের বাজারও বৃদ্ধি পাবে।’

এছাড়াও কনফারেন্সে এসিআই মটরসের ডিরেক্টর (সেলস) আজম আলী সব ডিলারদের সঠিক কর্ম-পরিকল্পনা দেন এবং কৃষকদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

বিজ্ঞাপন

এসিআই মটরসের পক্ষ থেকে আগামী মৌসুমে নতুন মডেলের পাওয়ার টিলার ও ইঞ্জিন সম্পর্কে এই কনফারেন্সে ডিলারদের ধারনা দেওয়া হয়। যেখানে উল্ল্যেখযোগ্যভাবে, ৪০ ব্লেডের পাওয়ার টিলার উদ্বোধন করার ঘোষণা দেওয়া হয় যা বাংলাদেশে এই প্রথম। ডিলারদের স্বাস্থ্য সচেতনতার কথা মাথায় থেকে করোনা মোকাবেলায় করণীয় বিষয়গুলো নিয়ে আলোকপাত করা হয়। ঢাকা মেডিকেল কলেজের চিকিৎসক ডা. তৌহিদা কনফারেন্সে সবাইকে এই বিষয়ে ধারনা দিয়েছেন।

কনফারেন্সে দেশব্যাপী ছড়িয়ে থাকা ডিলাররা করোনাকালীন সময়ে তাদের ব্যবসায় পরিচালনার ধরন ও অভিজ্ঞতা শেয়ার করেন এবং আগামী মৌসুমের চ্যালেঞ্জগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন