বিজ্ঞাপন

সৌদিতে শিডিউল ফ্লাইটের অনুমতি পেয়েছে বিমান

September 27, 2020 | 8:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে সৌদিতে শিডিউল ফ্লাইটের অনুমতি পেয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থা বাংলাদেশ বিমান এয়ারলাইন্স। রোববার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন।

বিজ্ঞাপন

বিমানের সিইও জানান, বাংলাদেশ বিমানকে ১ অক্টোবর থেকে বাণিজ্যিক ফ্লাইটের অনুমতি দিয়েছিল সৌদি, তবে ল্যান্ডিং অনুমতি ছিলো না। যার কারণে ফ্লাইটের ঘোষণা দিতে পারেনি বিমান। এখন শিডিউল ফ্লাইটের অনুমতি পাওয়া গিয়েছে ফলে এখন থেকে সৌদিতে শিডিউল ফ্লাইট যাবে।

জানা যায়, প্রবাসী বাংলাদেশিরা গত কয়েকদিন ধরে সৌদিতে যেতে না পারায় তারা ভিসা ও টিকিট জটিলতা সমস্যায় পড়েন। এমনকি সপ্তাহখানেক ধরে প্রবাসীরা বাংলাদেশ বিমান, সৌদি এয়ারলাইন্স,পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যান মন্ত্রণালয় সামনে বিক্ষোভ করেন। তখন প্রবাসীরা বলেন, অধিকাংশ প্রবাসীর ভিসার মেয়াদ শেষ ৩০ সেপ্টেম্বর।

বিজ্ঞাপন

এরপর বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সরকার। সৌদি সরকার বাংলাদেশ বিমানকে এর আগে ৪টি চাটার্ড ফ্লাইটের অনুমতি দেয়। একই সাথে সৌদি এয়ারলাইন্সও প্রবাসীদের সৌদি ফেরাতে অতিরিক্ত ফ্লাইটও পরিচালনা করছে। তবে প্রবাসী বাংলাদেশিদের ভিসা জটিলতার বিষয়ে সৌদি সরকার ২৪দিন সময় বেশি দিয়েছে।

করোনাভাইরাসের কারণে মার্চের শেষ সপ্তাহ থেকে সৌদি আরবের সঙ্গে নিয়মিত ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায় বাংলাদেশের। তবে চাটার্ড ফ্লাইট চালু ছিলো। বর্তমানে কয়েকটি দেশের সঙ্গে বাংলাদেশের নিয়মিত ফ্লাইট চলাচল শুরু হয়েছে। এরপর ১জুন থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু করে বাংলাদেশ আর আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু হয় ১৬ জুন থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন