বিজ্ঞাপন

অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে প্রধান বিচারপতি ও আইনমন্ত্রীর শোক

September 27, 2020 | 9:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

বিজ্ঞাপন

রোববার (২৭ সেপ্টেম্বর) পাঠানো শোকাবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারা।

শোক বার্তায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, ‘অ্যাটর্নি-জেনারেল মাহবুবে আলম অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গিয়েছেন। একজন আইনজীবী হিসেবে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। তিনি অত্যন্ত গুণী, নির্লোভ এবং নির্মোহ একজন ব্যক্তি ছিলেন। আইনের শাসন এবং ন্যায়বিচার প্রতিষ্ঠায় তাঁর অবদান অনস্বীকার্য। তাঁর মৃত্যুতে আইন অঙ্গনে এক অপূরণীয় শূন্যতা সৃষ্টি হয়েছে।’ এসময় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই

অন্যদিকে, পৃথক এক শোকবার্তায় আইনমন্ত্রী জানান, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে তিনি প্রায় ৪০ বছর ধরে চেনেন ও জানেন। তাঁরা বঙ্গবন্ধু হত্যা মামলাসহ অনেক মামলা একসঙ্গে পরিচালনা করেছেন। তাই মরহুমের সঙ্গে তাঁর অনেক স্মৃতি রয়েছে। মাহবুবে আলম নিজ কর্মগুণেই দেশের মানুষের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন। মাহবুবে আলমের মৃত্যুতে দেশের আইন অঙ্গনে এক বিশাল শূন্যতা তৈরি হলো বলেও তিনি জানান।

বিজ্ঞাপন

এছাড়া, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে আরও শোক জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এবং বাংলাদেশ বার কাউন্সিলের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান শ ম রেজাউল করিম, তথ্যমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ, সাংবাদিকদের সংগঠন ল রিপোর্টার্স ফোরাম।

উল্লেখ্য, করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার পর হার্ট অ্যাটাক হয়েছিল অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের। পরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন