বিজ্ঞাপন

ভার্দির হ্যাটট্রিকে ইতিহাদে ম্যানসিটিকে উড়িয়ে দিল লেস্টার

September 27, 2020 | 11:30 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০/২১ মৌসুম জমে উঠেছে শুরুতেই। ম্যানচেস্টার সিটির ঘরের মাঠ ইতিহাদেই জেমি ভার্দির হ্যাটট্রিকে ৫-২ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে লেস্টার সিটি। জেমি ভার্দির সঙ্গে সিটির হয়ে আরও দুই গোল করেন জেমস ম্যাডিসন এবং ইউরি তালিসম্যান। আর সিটির হয়ে দুটি গোল করেন রিয়াদ মাহারেজ এবং নাথা একে।

বিজ্ঞাপন

ইতিহাদে সাত গোলের ম্যাচের শুরুটা অবশ্য করেছিলেন ম্যানসিটির তারকা রিয়াদ মাহারেজ। আর সেটাই যেন কাল হয়ে দাঁড়ায় সিটিজেনদের জন্য। সার্জিও আগুয়েরো এবং গ্যাব্রিয়েল জেসুসের অনুপস্থিতিতে গোল করার দায়িত্ব পড়ে রিয়াদ মাহারেজ, রহিম স্টার্লিং, কেভিন ডি ব্রুইন এবং ফিল ফোডেনের ওপর। শুরতে মাহারেজ অবশ্য করেছিলেন দুর্দান্ত।

ম্যাচের চতুর্থ মিনিটে ডি ব্রুইনের কর্নার ক্লিয়ার করে লেস্টার, তবে বল গিয়ে পড়ে রিয়াদ মাহারেজের কাছে। দুর্দান্ত শটে লেস্টারের গোলপোস্টের বাঁ-প্রান্তের কোনা দিয়ে বল জালে জড়িয়ে সিটিজেনদের ১-০'তে এগিয়ে নেন। এরপর ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সিটি। ম্যাচের ৩৬ মিনিটে দ্বিতীয় গোলের দেখাও পেয়েছিল রদ্রির কল্যাণে তবে অফসাইডের ফাঁদে পড়ে তা বাতিল হয়ে যায়।

বিজ্ঞাপন

ভার্দির হ্যাটট্রিকে ইতিহাদে ম্যানসিটিকে উড়িয়ে দিল লেস্টার

এরপরেই ম্যাচে ঘুরে দাঁড়ায় লেস্টার সিটি, ম্যাচের ৩৬ মিনিটে ডি বক্সের ভেতর ভার্দিকে ফাউল করেন ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার। আর তাতেই পেনাল্টির বাঁশি দেন রেফারি। ভার্দির নেওয়া শটের সঠিক দিকে এডারসন লাফ দিলেও টপ কর্নার দিয়ে স্পট কিক থেকে বল জালে জড়ান এই ইংলিশ স্ট্রাইকার। তাতেই প্রথমার্ধ শেষে আগে লেস্টার ১-১ গোলে সমতায় ফেরে।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে দুর্দান্ত শুরু করে লেস্টার। ম্যাচের ৫৪ মিনিটে টিমোথি কাস্তাঞ্জের দারুণ পাস থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন ভার্দি আর লেস্টারকে ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে নেন। এর ঠিক মিনিট চারেক পর স্পট কিক থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন ভার্দি। ম্যাচের ৫৭ মিনিটে ম্যানসিটি সেন্টার ব্যাক এরিক গার্সিয়া বল ক্লিয়ার করতে গিয়ে ভার্দিকে ফাউল করে বসেন এবং ম্যাচে দ্বিতীয়বারের মতো পেনাল্টি পায় লেস্টার। স্পট কিক থেকে এডারসনের জালে বল জড়িয়ে ভার্দি পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক এবং দলকে এগিয়ে নেন ৩-১ গোলের ব্যবধানে।

ভার্দির হ্যাটট্রিকে ইতিহাদে ম্যানসিটিকে উড়িয়ে দিল লেস্টার

বিজ্ঞাপন

এরপর ৬৪ মিনিটে ব্যবধান কমানোর দুর্দান্ত এক সুযোগ থেকে বঞ্চিত হয় ম্যানসিটি। লিয়াম ডেল্প দুর্দান্ত শট বারে লেগে ফিরে আসলে ব্যবধান কমানো থেকে বঞ্চিত হয় সিটিজেনরা আর ডেল্প বঞ্চিত হন নিজের অভিষেক গোল থেকে। এরপর আর সিটিকে ম্যাচে ফেরার সুযোগ দেয়নি লেস্টার। ৭৭ মিনিটে লেস্টারের বাঁ-প্রান্ত থেকে ম্যাডিসনের উদ্দেশে দুর্দান্ত এক ক্রস করেন নামপ্লেস মেন্ডি। আর ডি বক্সে বল পেয়ে দলের চতুর্থ গোল করেন জেমস ম্যাডিসন।

যদিও এর মিনিট বিশেক পরে সিটিজেনদের হয়ে ব্যবধান কমানোর গোল করেন নাথান একে। রিয়াদ মাহারেজের নেওয়া কর্নার কিক থেকে লেস্টারের ডি বক্সের ভেতর থেকে বল মাথায় ছুঁইয়ে বল জালে জড়ান নাথান একে। তবে গোল এল বড্ড দেরিতে। তার আগেই ৪ বার সিটিজেনদের জালে বল জড়িয়ে জয় অনেকটা নিশ্চিত করে ফেলে লেস্টার। ম্যাচের শেষ দিকে ৮৬ মিনিটে সিটির ফুলব্যাক বেঞ্জামিন মেন্ডি ম্যাডিসনকে ফাউল করলে পেনাল্টি পায়। আর স্পট কিক থেকে লেস্টারের হয়ে ৫ম গোলটি করেন ইউরি টালিসম্যান্স। আর তাতেই শেষ পর্যন্ত ৫-২ গোলের বিশাল ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লেস্টার সিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন