বিজ্ঞাপন

মায়াঙ্কের শতকের পরও রাজস্থানের কাছে পাঞ্জাবের হার

September 28, 2020 | 12:42 am

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ জমজমাট হয়ে উঠেছে মরুর বুকে। আরব আমিরাতে এবারের আসরের ৯ম ম্যাচে মুখোমুখি হয় রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পাঞ্জাব। পাঞ্জাবের ২২৪ রানের জবাবে তিন বল এবং চার উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় রাজস্থান রয়্যালস।

বিজ্ঞাপন

টসে হেরে আগে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগারওয়া মিলে উদ্বোধনী জুটিতে গড়েন ১৮৩ রানের অবিশ্বাস্য এক জুটি। ইনিংসের ১৭তম ওভারে ৫০ বলে ১০৬ রান করা মায়াঙ্ক আগারওয়াল ফিরলে ভাঙে মহাকাব্যিক এই জুটি। শেষ পর্যন্ত লোকেশ রাহুলের ৬৯ এবং নুকোলাস পুরানের ২৫ রানে ভর করে ২২৩ রানের পাহাড় গড়ে কিংস ইলেভেন পাঞ্জাব।

২২৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রাজস্থান। দলীয় মাত্র ১৯ রানের মাথায় ওপেনার জশ বাটলার ফেরেন। তবে এরপর দুর্দান্ত বিক্রমে অধিনায়ক স্টিভেন স্মিথ ও সানজু সামসনের ব্যাটে ঘুরে দাঁড়ায় রাজস্থান। দ্বিতীয় উইকেটে এই জুটি তোলেন ৮১ রান। এরপর অর্ধশতক করে ফেরেন স্মিথ।

বিজ্ঞাপন

এরপর রাহুল তিওয়াতির সঙ্গে জুটি গড়েন সামসন। তৃতীয় উইকেটে এই জুটি তোলেন ৬১ রান। তবে শেষ দিকে দুরি উইকেট পড়ে গেলে ম্যাচ হাতছাড়ার শঙ্কা জাগে রাজস্থান শিবিরে। দলীয় ২০৩ রানে রবিন উথাপা, ২২২ রানে তিওয়াতিয়া এবং রায়ান পারাগ ফিরলে হারের শঙ্কা জেগে ওঠে।

তবে শেষ দিকে জফরা আর্চারের তিন বলে ১৩ রানের ছোট্ট কিন্তু কার্যকরী সাইক্লোনে শেষ পর্যন্ত তিন বল হাতে রেখে চার উইকেটের জয় তুলে নেয় রাজস্থান।

বিজ্ঞাপন

পাঞ্জাবের হয়ে তিনটি উইকেট নেন মোহাম্মদ শামি তবে চার ওভারে খরচ করেন ৫৩ রান। এদিকে এক উইকেট নিতে শেলডন কটরেল খরচ করেন ৩ ওভারে ৫২। এছাড়াও একটি করে উইকেট নেন জেমস নিশাম এবং মুরুগান আশ্বিন।

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি'র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন