বিজ্ঞাপন

রোনালদোর জোড়া গোলেও জেতা হলো না জুভেন্টাসের

September 28, 2020 | 2:56 am

স্পোর্টস ডেস্ক

সিরি আ'র দ্বিতীয় ম্যাচে শক্তিশালী এএস রোমার মুখোমুখি জুভেন্টাস। তুরিনের বুড়িদের ডাগ আউটে ম্যানেজার আন্দ্রে পিরলোর অভিষেক জয় দিয়ে হলেও দ্বিতীয় ম্যাচটি রোনালদোর জোড়া গোলেও শেষ পর্যন্ত জেতা হলো না। শেষ পর্যন্ত ২-২ গোলে সমতায় শেষ হয় হাইভোল্টেজ ম্যাচটি। পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে তুরিনের বুড়িদের। আর মৌসুমে ক্রিস্টিয়ানো রোনালদো দেখা পেলেন নিজের তৃতীয় গোল।

বিজ্ঞাপন

রোমার বিপক্ষে ম্যাচের প্রথম আধা ঘণ্টায় পিছিয়ে পড়ে। ম্যাচের ৩১ মিনিটে রোমার হয়ে জুভেদের প্রথম বল জালে জড়ান জরডান ভেরেটোট। ম্যাচের ৩০ মিনিটে অ্যাড্রিয়েন র‍্যাবিওট নিজেদের ডি বক্সের ভেতরে হ্যান্ড বল করলে পেনাল্টি পায় রোমা। আর স্পট কিক থেকে ভেরেটোট গোল করতে একদমই ভুল করেনি। তবে খুব বেশি সময় লিড ধরে রাখতে পারেনি স্বাগতিকরা।

ম্যাচের ৪৩তম মিনিটে বল নিয়ে রোমার ডি বক্সে ঢুকে পড়েন ক্রিস্টিয়ানো রোনালদো, তবে বলে শট নেওয়ার আগেই তা হাতে লাগে রোমার পেলেগ্রিনির। তাতেই ম্যাচে দ্বিতীয়বার পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলকে সমতায় ফেরাতে একচুলও ভুল করেননি ক্রিস্টিয়ানো রোনালদো। এটি মৌসুমে রোনালদোর দ্বিতীয় গোল। তবে খুব বেশি সময় রোনালদোর গোলে সময়তায় থাকতে পারেনি জুভে।

বিজ্ঞাপন

প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ের এক মিনিটের মাথায় মিখতারিয়ানের দুর্দান্ত পাস থেকে জর্ডান ভেরেটোট ম্যাচে নিজের এবং দলের দ্বিতীয় গোল করেন। আর ম্যাচে ৪৫+১ মিনিটে ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় রোমা। আর ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রোমা।

বিরতি থেকে ফিরে ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালিয়ে যায় জুভেন্টাস। তবে ম্যাচের ৬২ মিনিটে বড় ধাক্কা খায় পিরলোর দল। ম্যাচে নিজের দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় জুভে মিডফিল্ডার অ্যাড্রিয়েন র‍্যাবিওট। তবে দলে একজন রোনালদো আছেন বলেই একজন খেলোয়াড় কম নিয়েও ম্যাচ থেকে অন্ততপক্ষে একটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার স্বপ্ন দেখে।

বিজ্ঞাপন

জুভেদের এই স্বপ্ন পূরণ করেন রোনালদো, দানিলোর ক্রস থেকে রোনালদো যখন বল জালে জড়ালেন তখন তিনজন রোমা ডিফেন্ডার রোনালদোকে ঘিরে ধরেছেন। তবে রোনালদোও দমে যাওয়ার মতো নয়, তিন ডিফেন্ডারের মাঝখানে আকাশসম উচ্চতায় লাফিয়ে উঠে ক্রিস্টিয়ানো রোনালদো বল জালে জড়ান। আর দলকে দ্বিতীয়বারের মতো সমতায় ফেরান এই পর্তুগিজ।

শেষ দিকে জুভেন্টাস ম্যাচ জয়ের বেশ কিছু সুযোগ পেলেও শেষ পর্যন্ত আর গোলের দেখা মেলেনি জুভেদের। আর দুইবার এগিয়ে গিয়েও ১০ জনের জুভেন্টাসকে হারাতে পারেনি রোমা। তাই তো এক পয়েন্ট ভাগাভাগি করেই খুশি থাকতে হয় দুই দলকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন