বিজ্ঞাপন

ইকার্দির জোড়া গোলে পিএসজির জয়

September 28, 2020 | 3:11 am

স্পোর্টস ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানে মৌসুমের ৫ম ম্যাচে তৃতীয় জয় তুলে নিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। মাউরো ইকার্দির জোড়া গোল রাইমসকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। ইকার্দির জোড়া গোলের যোগানদাতা কিলিয়ান এমবাপে। এই জয়ে লিগ টেবিলের সাতে উঠে এসেছে নেইমাররা।

বিজ্ঞাপন

পিএসজির ওপর থেকে কালো মেঘের ছায়া কিছুতেই কাটছে না। মৌসুমের শুরুটা বেশ বাজে ভাবেই হয়েছে তার। এর মধ্যে আবার নেইমার এবং ডি মারিয়া লিগ ওয়ানে নিষিদ্ধও হয়েছেন। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে অবশেষে আবারও মাঠে ফিরেছেন তারা। আর তাদের ফেরাতেই দল জিতেছে ২-০ গোলের ব্যবধানে। আর তাতেই লিগ টেবিলের সাত নম্বরে উঠে এসেছে পিএসজি।

ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের হয়ে দুটি গোলই করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি। আর দুটি গোলেরই যোগানদাতা ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপে। ম্যাচের ৯ মিনিটের মাথায় রাইমসের ডি বক্সে ইকার্দিকে উদ্দেশ করে থ্রু বল দেন এমবাপে। আর ডি বক্সে বল পেয়ে ঠান্ডা মাথায় দুর্দান্ত ফিনিশে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন ইকার্দি। এরপর ডি মারিয়া এবং নেইমার দুর্দান্ত ড্রিবল করে বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করলেও দেখা মিলছিল না বহু আকঙ্খিত গোলের। আর এভাবেই ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে পিএসজি। ম্যাচের ৬১ মিনিটে নেইমার জুনিয়র গোলের দুর্দান্ত সুযোগ পেয়েও হাতছাড়া করেম। কিলিয়ান এমবাপের দুর্দান্ত এক পাস থেকে রাইমসের ডি বক্সে ব্যাকহিল করেন নেইমার। তবে বলটি সামান্য বাইরে দিয়ে চলে গেলে গোল বঞ্চিত হয় নেইমার। তবে নেইমার হাতছাড়া করলেও এরপরের মিনিটেই কিলিয়ান এমবাপের দ্বিতীয় অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করেন ইকার্দি। আর পিএসজিকে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে নেন।

৬২ মিনিটে ডি মারিয়া এবং কিলিয়ান এমবাপে রাইমসের ডি বক্সে ঢুকে পড়ায় আনমার্কড থেকে যান ইকার্দি, আর তাকে উদ্দেশ করেই বল বাড়িয়ে দেন এমবাপে। সেখান থেকে সহজ ফিনিশে বল জালে জড়ান ইকার্দি আর পিএসজি এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে। শেষ দিকে এমবাপে একটি সহজ সুযোগ হাতছাড়া করলে আর কোনো গোল হয়নি। আর তাতেই ইকার্দির জোড়া গোলে ২-০ গোলের ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন