বিজ্ঞাপন

ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা বিসিবি’র

September 28, 2020 | 5:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলঙ্কা সিরিজের সকল পরিকল্পনাই ভেস্তে গেছে। আয়োজক লঙ্কান ক্রিকেট বোর্ডকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাফ জানিয়ে দিয়েছে দেশটির ১৪ দিনের কোয়ারেনটাইন আইন মেনে এই মুহূর্তে তিনি ম্যাচ সিরিজের টেস্ট খেলা সম্ভব নয়। করোনা অতিমারির পরিস্থিতি ভালো হলে সময় সুযোগ বুঝে সিরিজটি পরে খেলবে। লঙ্কা সিরিজ তো গেল, এখন কি হবে? ক্রিকেটাররা আবার অলস জীবনে ফিরে যাবে? না তেমনটি হচ্ছে না মোটেই। বরং আবারো ব্যস্ত সূচিতে ফিরছেন টাইগাররা। সেটা অবশ্য ঘরোয়া ক্রিকেট দিয়ে। যার শুরুটা হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের ক্ষেত্রে দুটি বিকল্প ভেবে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। এর একটি হলো, বাংলাদেশ জাতীয় দল, হাই পারফর‌ম্যান্স (এইচপি) দল ও অনূর্ধ্ব-১৯ দলের মোট ৯০ ক্রিকেটারের সমন্বয়ে ৫ কিংবা ৬টি দল গঠন করে একটি করপোরেট লিগ। আর অপরটি হলো, বিসিবি’র পৃষ্ঠপোষকতায় জাতীয় দল, এইচপি ও অনূর্ধ্ব-১৯ দল নিয়ে একটা টুর্নামেন্ট। যেটাই হোক টি-টোয়েন্টি ফরম্যাটে হবে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিসিবি’তে সভা শেষে একথা জানালেন সভাপতি নামজুল হাসান পাপন।

তিনি বলেন, ‘ঘরোয়া ক্রিকেটের দুইটা ভাগ আছে। একটা হচ্ছে ৫-৬ টা দল নিয়ে, ৬ টা দল হলে ৯০ জন খেলোয়াড় এক সঙ্গে খেলানো যায়। যত বেশি খেলানো যায় তত ভালো। ওদের কে নিয়ে একটা টুর্নামেন্ট আয়োজন করতে পারি; এটা করপোরেট লিগ হতে পারে বা বিসিবি’র টিম হতে পারে বা যে কোনো…। এটা নিয়ে চিন্তাভাবনা করছি। আবার চিন্তা ভাবনা করছি, এমনও হতে পারে জাতীয় দল, এইচপি ও অনূর্ধ্ব-১৯ দল নিয়ে একটা টুর্নামেন্ট ছেড়ে দিলাম-বিসিবি স্পন্সরড। এই দুইটার মধ্যে একটা আমরা করে ফেলব। এটা নিয়ে আলাপ হয়েছে। এটা খুব সম্ভব টি-টোয়েন্টি।’

বিজ্ঞাপন

আরও পড়ুন: ঘরোয়া লিগ ফেরাচ্ছে বিসিবি

বিসিবি’র চূড়ান্ত ঘোষণা: শ্রীলঙ্কা সিরিজ হচ্ছে না

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন