বিজ্ঞাপন

জন্মদিনে টাইগারদের অভিনন্দনে সিক্ত প্রধানমন্ত্রী 

September 28, 2020 | 6:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় মেয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। প্রধানমন্ত্রীর জন্মদিনে অভিনন্দন জানিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সাবেক ক্রিকেটার থেকে শুরু করে বর্তমান— প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত করেছেন।

বিজ্ঞাপন

জাতীয় দলের সাবেক ও বর্তমান মিলিয়ে মোট ১০ ক্রিকেটার প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে এক ভিডিও বার্তা প্রকাশ করেছেন।

ভিডিও বার্তায় জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, ‘ক্রিকেট ও ক্রিকেটারদের দুর্দিনে আপনি সবসময়েই সামনে ছিলেন এবং এগিয়ে এসেছেন। আশা করি আপনি ক্রিকেটের সঙ্গে এভাবেই থাকবেন। আপনার দীর্ঘায়ু কামনা করছি। শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী’।

বিজ্ঞাপন

সাবেক অধিনায়ক সাকিব আল হাসান প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। প্রথমেই আল্লাহর কাছে দোয়া করি যেন আল্লাহ দীর্ঘায়ু দান করেন। আপনি যেভাবে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন আশা করবো আরও অনেক বছর আমাদের এই পথনির্দেশনা ও দিক নির্দেশনা দিয়ে যাবেন। আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করি।

বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান, জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান বলেন, ‘১৯৯৬ সালে কিন্তু ক্রিকেট এত জনপ্রিয় ছিলো না। আমার মনে আছে ‘৯৬ তে আমরা এসিসি ট্রফিতে চ্যাম্পিয়ন হওয়ার পর আপনি আমন্ত্রণ জানিয়ে প্রত্যেককে এক লাখ টাকা দিয়েছিলেন। যেটি সরকারের পক্ষ থেকে প্রথম এত বেশি টাকা পাওয়া আমাদের জন্য। তারপর ১৯৯৭ সালের কথা তো সবারই মনে আছে। আপনি আমাদের ডেকে এনে যে অভ্যর্থনা দিয়েছিলেন— তা আমরা জীবনে ভুলতে পারব না। সবচেয়ে বড় অবদান হলো সে অনুষ্ঠানের পর প্রত্যেকের ঘরে ঘরে ক্রিকেট কী জিনিস সেটা সবাই বুঝেছিল। তারপর বাংলাদেশে ক্রিকেট এক নম্বর খেলা হিসেবে আছে এখন পর্যন্ত। আমি মনে করি বাংলাদেশ ক্রিকেটে সবারই অবদান আছে তার মধ্যে আপনার অবদান হলো অন্যতম। আজ আপনার জন্মদিনে আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি। আমি এবং আমার পরিবারের পক্ষ থেকে আপনার দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করছি।

বিজ্ঞাপন

জাতীয় দলের ব্যাটিং বিভাগের অন্যতম ভরসা ও উইকেটরক্ষক মুশফিকুর রহিম প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বলেন,  ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আপনি সবসময় আমাদের জন্য এক অনুপ্রেরণা। তাই এই বিশেষ দিনে আপনার দীর্ঘ জীবন কামনা করছি’।

সাবেক ক্রিকেটার বিসিবি পরিচালক নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘২০০০ সালের ১০ নভেম্বর প্রথম টেস্ট খেলেছিলো বাংলাদেশ। সেখানে নেতৃত্ব দেওয়ার সৌভাগ্য হয়েছিলো আমার। কিন্তু তার আগে একটা প্রেক্ষাপট ছিলো যে বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস প্রাপ্তি। এবং সে প্রাপ্তিতে সবচেয়ে বড় ভূমিকা যিনি পালন করেছেন তিনি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আজ উনার জন্মদিনে সে কথাকে স্মরণ রেখে এবং বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বিশেষ করে ক্রিকেটে এমনি আরও অনেক অবদানের যিনি নেতৃত্ব দিয়েছেন সেই মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমার পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা।

বিজ্ঞাপন

জাতীয় দলের অধিনায়ক তামিম ইকবাল প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী একজন সত্যিকারের ক্রীড়াপ্রেমি। আমাদের ভালো-খারাপ সবসময়ই তাকে আমরা পাশে পাই। শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী। আপনি আমাদের সবসময়ের অনুপ্রেরণা’।

জাতীয় দলের ক্রিকেটার মোস্তাফিজুর রহমান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আপনি সবসময় আমাদের জন্য অনুপ্রেরণা। সবসময় সুস্থ থাকেন, বাংলাদেশ ক্রিকেট দলের পাশে থাকেন এই দোয়া করি’।

বিজ্ঞাপন

সাবেক টেস্ট ও ওয়ানডে অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আপনি যেভাবে বিগত বছরগুলোতে ক্রিকেট দলকে উৎসাহ দিয়ে গেছেন আশা করি আগামীতে সে রকম উৎসাহ আমরা পাব। পরিশেষ আপনার সুস্থ ও দীর্ঘজীবন কামনা করছি’।

অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আপনি আমাদের সকলের জন্য অনেক বড় অনুপ্রেরণা। ইনশাআল্লাহ আপনার অনুপ্রেরণায় আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই। আপনার দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করছি’।

জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আমরা দেশে ও দেশের বাইরে যখন খেলি আপনি সবসময়ই আমাদের খেলার খোঁজ-খবর রাখেন।এটা আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরণা। আপনার দীর্ঘ সুস্থ জীবন কামনা করছি’।

সারাবাংলা/এমআরএফ/আইই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন