বিজ্ঞাপন

বাঙালির স্বপ্নপূরণের প্রতীক শেখ হাসিনা: আ জ ম নাছির

September 28, 2020 | 7:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতি ও বাংলাদেশের দুঃখী মানুষের স্বপ্নপূরণের প্রতীক বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সোমবার (২৮ সেপ্টেম্বর) নগরীর মুসাফির খানা জামে মসজিদে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘শেখ হাসিনা রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেছেন। তিনি ছাত্র রাজনীতি করেছেন। কিন্তু কখনো ভাবেননি দেশ ও জাতির কান্ডারি হবেন। কিন্তু বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর পরিস্থিতি তাকে দেশ ও জাতির হাল ধরতে বাধ্য করেছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণে তিনি কাজ করে যাচ্ছেন এবং সফল হয়েছেন। বাংলাদেশকে সারাবিশ্বে উন্নয়নের রোলমডেল হিসেবে দাঁড় করিয়েছেন। মানবতার মা হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন। বাঙালি জাতি শেখ হাসিনার মতো একজন রাষ্ট্রনায়ক পেয়ে গর্বিত। এদেশের দুঃখী মানুষ তাকে ঘিরেই স্বপ্ন দেখেন। শেখ হাসিনা বাঙালি জাতি ও এদেশের দুঃখী মানুষের স্বপ্ন পূরণের প্রতীক।’

বিজ্ঞাপন

একই অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, ‘শেখ হাসিনা আছেন বলেই বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার করে বাংলাদেশ পাপমুক্ত হয়েছে। বারবার মৃত্যুভয়কে জয় করেছেন তিনি। মানুষের প্রতি ভালোবাসা ও মমতা আছে তার। জাতির জনকের অর্থনৈতিক মুক্তির স্বপ্ন বাস্তবায়নে তিনি কাজ করে যাচ্ছেন।’

এসময় অন্যান্যের মধ্যে নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, এম এ রশীদ, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, উপদেষ্টা সফর আলী ও শেখ মোহাম্মদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দফতর সম্পাদক হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমেদ, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, শ্রম সম্পাদক আব্দুল আহাদ, সাংষ্কৃতিক সম্পাদক আবু তাহের, উপপ্রচার সম্পাদক শহীদুল আলম, নির্বাহী সদস্য এম এ জাফর, আবুল মনসুর, কামরুল হাসান বুলু, সৈয়দ আমিনুল হক, জাফর আলম চৌধুরী, পেয়ার মোহাম্মদ, সাইফুদ্দীন খালেদ বাহার, মোহাব্বত আলী খান, বখতেয়ার উদ্দীন খান, মোহাম্মদ ইলিয়াস, নেছার উদ্দীন আহমেদ মঞ্জু, হাজী বেলাল আহমেদ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন