বিজ্ঞাপন

লঙ্কান প্রিমিয়ার লিগে ছাড়পত্র পাচ্ছেন না সাকিব

September 28, 2020 | 8:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) আসন্ন আসরে খেলার ডাক পেয়েছিলেন পেয়েছিলেন টাইগার পোস্টার বয় সাকিব আল হাসান। অবশ্য শুধু তিনিই নন— তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেনের নামও এই তালিকায় আছে। তবে তাদের জন্য দুঃসংবাদ— এবারের এই আসরে তাদের কারোরই অংশ নেওয়া হচ্ছে না। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাফ জানিয়ে দিয়েছেন, তাদের কাউকেই সেখানে খেলার ছাড়পত্র দেওয়া হবে না।

বিজ্ঞাপন

সোমবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এ কথা জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিবের এলপিলে খেলা নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নে তিনি বলেন, ‘আমাদের এখানেই তো লিগ শুরু হয়ে যাচ্ছে। খেলা শুরু হয়ে যাচ্ছে এখানে।’

জুয়াড়ির প্রস্তাতের তথ্য গোপন করায় সব ধরনের ক্রিকেট থেকে একবছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। আগামী ২৯ অক্টোবর তার এই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার কথা। তবে কবে নিষেধাজ্ঞা উঠবে— সেই অপেক্ষায় বসে নেই দেশ সেরা অলরাউন্ডার। গত ৫ আগস্ট থেকে শৈশবের সবচেয়ে প্রিয় জায়গা বিকেএসপিতে অনুশীলন শুরু করে দিয়েছেন। পেছনে লক্ষ্য ছিল দু’টি— প্রথমত, শ্রীলঙ্কা-বাংলাদেশ টেস্ট সিরিজ; দ্বিতীয়ত, লঙ্কান প্রিমিয়ার লিগ।

বিজ্ঞাপন

নিষেধাজ্ঞা ওঠার আগে থেকেই যে দু’টি লক্ষ্যে সাকিব ঘাম ঝরাচ্ছেন, বাস্তবতার রূঢ়তায় তার কোনোটিই পূরণ হচ্ছে না। প্রথমটি ভেস্তে যাওয়ার কারণ— আয়োজক লঙ্কান ক্রিকেট বোর্ডকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাফ জানিয়ে দিয়েছে, দেশটির ১৪ দিনের কোয়ারেনটাইন শর্ত মেনে এই মুহূর্তে তিনি ম্যাচ সিরিজের টেস্ট খেলা সম্ভব নয়। আর দ্বিতীয়টির কারণ— শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে যাওয়ায় ঘরোয়া ক্রিকেট শুরুর পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি খুব করে চাইছে, যেন সেখানে খেলেন সাকিব। আর সে কারণেই তাকে ছাড়পত্র দিতে নারাজ টাইগার প্রশাসন।

চলতি বছেরের নভেম্বরে লঙ্কান প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণের কারণে তা পিছিয়ে জানুয়ারিতে নেওয়া হয়েছে। কিন্তু তারপরও এই আসরে টাইগারদের কেউই অংশ নিতে পারবেন না। কেননা ওই মাসে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন