বিজ্ঞাপন

সুপার ওভারের রোমাঞ্চে মুম্বাইকে হারাল ব্যাঙ্গালোর

September 29, 2020 | 1:26 am

স্পোর্টস ডেস্ক

ধারাভাষ্যকারের ভাষায়, 'আইপিএল এট ইটস বেস্ট' আসলেই মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যকার ম্যাচটি ছিল জমজমাট। দুই দলের নির্ধারিত ২০ ওভার শেষে স্কোরবোর্ডে দুই দলের রান সংখ্যা সমান হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। আর সুপার ওভারে এবি ডি ভিলিয়ার্সের দৃঢ়তায় এবারের আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচ জিতে নেয় বিরাট কোহলির দল।

বিজ্ঞাপন

এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ছুঁড়ে দেওয়া ২০২ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে পাহাড়সম রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মুম্বাই। স্কোরবোর্ডে দলীয় রান ৩৯ ছুঁতেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে। তবে মিডল অর্ডারে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ৩৭ রান যোগ করে প্রাথমিক বিপর্যয় সামাল দেন ঈশান কিশান।

তবে নামের পাশে মাত্র ১৫ রান যোগ করেই পান্ডিয়া ফিরলে আবারও চাপে পড়ে মুম্বাই তবে এবার পঞ্চম উইকেটে পোলার্ডকে নিয়ে দলকে জয়ের পথে ফিরিয়ে আনেন কিশান। পোলার্ডের সঙ্গে ১১৯ রানের দুর্দান্ত এক জুটি গড়েন এই ব্যাটসম্যান। দলকে জয়ের পথে রাখলেও শেষ পর্যন্ত ৫৮ বলে ৯৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফিরলে জয় বঞ্চিত হয় মুম্বাই।

বিজ্ঞাপন

সুপার ওভারের রোমাঞ্চে মুম্বাইকে হারাল ব্যাঙ্গালোর

অবশ্য এমন দুর্দান্ত পারফরম্যান্সে কেবল কিশানেরই ভুমিকা নেই, ক্যারিবিয়ান টি-টোয়েন্টি স্পেশালিস্ট কাইরন পোলার্ডের ২৪ বলে ঝড়ো ৬০ রানের ইনিংস খেললে শেষ পর্যন্ত ম্যাচ টাই করে মুম্বাই।

বিজ্ঞাপন

নির্ধারিত ২০ ওভারে মুম্বাই ব্যাঙ্গালোরের সমান রানে শেষ করলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। আর সুপার ওভারে মুম্বাই আগে ব্যাট করে ৭ রান তুলতে সক্ষম হয় আর মাত্র ৮ রানের জবাবে ব্যাট করতে নেমে এবি ডি ভিলিয়ার্স এবং বিরাট কোহলি মিলে জয় তুলে নেয়।

এর আগে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ব্যাটিংয়ে নেমে বেঙ্গালুরুকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ এবং দেবদূত পাদিকাল। উদ্বোধনী জুটি থেকে আসে ৮১ রান। ফিঞ্চ আইপিএল ক্যারিয়ারের ১৪তম অর্ধশতক তুলে ৫২ ও দেবদূত ৫৪ রান করে ফেরেন। এরপর অধিনায়ক বিরাট কোহলি (৩) এই ম্যাচেও ব্যর্থ হয়ে ফিরলে ম্যাচের হাল ধরেন ভিলিয়ার্স। ভিলিয়ার্স মাত্র ২৪ বলে ৫৫ রানের ইনিংস খেলেছেন। দুবে অপরাজিত ছিলেন ১০ বলে ২৭ রান করে। আর তাতেই ২০১ রানের পাহাড়সম সংগ্রহ পায় ব্যাঙ্গালোর। মুম্বাইয়ের হয়ে ২টি উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট। আর একটি উইকেট গেছে রাহুল চাহারের ঝুলিতে।

বিজ্ঞাপন

স্কোর কার্ড:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ২০১/৩ (২০ ওভার) (ভিলিয়ার্স ৫৫*, দেবদূত ৫৪, ফিঞ্চ ৫২; বোল্ট ২/৩৪)

বিজ্ঞাপন

মুম্বাই ইন্ডিয়ান্স: ২০১/৫ (২০ ওভার) (কিশান ৯৯, পোলার্ড ৬০*; উদানা ৪৫/২)

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি'র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন