বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রী গণমানুষের মুখে হাসি ফোটানো এক সফল রাষ্ট্রনায়ক’

September 29, 2020 | 1:57 am

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের মুখে হাসি ফোটানো এক সফল রাষ্ট্রনায়ক। তার সৃষ্টিশীল চিন্তা ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের শিক্ষা, চিকিৎসা, শিল্পায়ন, অর্থনীতি, তথ্যপ্রযুক্তির আধুনিকায়ন, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ইত্যাদি ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়নের ফলে বাংলাদেশ এখন বিশ্ববাসীর কাছে উন্নয়নের ‘রোল মডেল’।

বিজ্ঞাপন

সোমবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে উপাচার্য দফতরের সম্মেলন কক্ষে এসব কথা বলেন তিনি। উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার কেক কেটে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উদযাপনের আয়োজন উদ্বোধন করেন। জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল এবং প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং দেশ-জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উপাচার্য বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা বিনির্মাণের স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলেন। তারই সুযোগ্য কন্যা দেশের প্রধানমন্ত্রী হয়ে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই রাষ্ট্রনায়কের নিরলস পরিশ্রমের ফলে সব সূচকে বাংলাদেশ এখন অন্যান্য দেশের তুলনায় অনেক এগিয়ে যাচ্ছে। উপাচার্য প্রধানমন্ত্রীর ভিশন ও মিশন সফল করতে দেশের সব মানুষকে নিজ নিজ অবস্থান থেকে উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হওয়ারও আহ্বান জানান।

বিজ্ঞাপন

পরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে সঙ্গে নিয়ে চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় চবি সিনেট ও সিন্ডিকেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতি, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, প্রক্টরিয়াল বডি, ছাত্র-ছাত্রী নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের পরিচালক, অফিস প্রধানসহ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন