বিজ্ঞাপন

এ কোন কোহলি!

September 29, 2020 | 2:05 pm

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি। ভারতের হয়েও টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান তার। কোহলির এর চেয়েও বড় পরিচয় হলো, গত চার-পাঁচ বছর ধরেই তাকে বিশ্বের সেরা ব্যাটসম্যান মনে করা হচ্ছে। এবারের আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটারও তিনি। কিন্তু বিশ্বসেরা কোহলি চলতি করোনাকালের আইপিএলে এখন পর্যন্ত একেবারেই নিস্প্রভ।

বিজ্ঞাপন

চলতি আইপিএলে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তাতে কোহলির রান যথাক্রমে- ১৪, ১, ৩। অর্থাৎ তিন ম্যাচ মিলিয়ে ১৮! বাউন্ডারি হাঁকাতে পারেননি একটিও।

আইপিএলের আগের ১২টি আসরের প্রতিটিতেই খেলেছেন ভারতীয় তারকা। কিন্তু কোনোটিতেই প্রথম তিন ম্যাচে এতো কম রান করেননি কোহলি। যখন সবে তারকা হয়ে উঠতে শুরু করেছিলেন সেই ২০০৮ সালের প্রথম আইপিএলে প্রথম তিন ম্যাচে করেছিলেন ৩৭ রান। এতোদিন সেটাই ছিল প্রথম তিন ম্যাচে তার মোট সর্বনিম্ন সংগ্রহ।

বিজ্ঞাপন

এবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলেছেন কোহলির বেঙ্গালুরু। প্রথম ম্যাচে ১৩ বলে ১৪ রান করেছিলেন। ইনিংসে বাউন্ডারি ছিল না। দ্বিতীয় ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের ২০৬ রানের জবাব দিতে চার নম্বরে নেমে ৫ বলে ১ রান করে ফিরেছিলেন।

গতকাল রাতে কোহলির ব্যাটিং পরিসংখ্যা ছিল আরও নাজুক। রানে ফেরার জন্য যে মরিয়া ছিলেন সেটা ব্যাটিং দেখেই বুঝা যাচ্ছিল। দুই ওপেনারের দারুণ সূচনার পর তিনে নেমে রানের জন্য সংগ্রাম করছিলেন কোহলি। তবে সফল হতে পারেননি। ১১ বল খেলে ফিরেছেন মাত্র ৩ রান করে।

বিজ্ঞাপন

অথচ তিন মৌসুম আগেই এক আসরে ৯৭৩ রান তুলে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন কোহলি। এখন পর্যন্ত সেটা আইপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড।

কোহলির দলের পরবর্তী ম্যাচ আগামী ৩ অক্টোবর, প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস। দেখা যাক, কোহলির ব্যাট হাসে কিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন