বিজ্ঞাপন

নিউজিল্যান্ড সিরিজের সূচি জানালো বিসিবি

September 29, 2020 | 4:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচের সূচি চূড়ান্ত করেছে আয়োজক নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সব ঠিক থাকলে করোনা বিরতি কাটিয়ে এটিই হবে টাইগারদের প্রথম কোনো বিদেশ সফর। ২০২১ সালের ১৩ মার্চ থেকে অনুষ্ঠেয় এই সিরিজে অংশ নিতে টিম বাংলাদেশ দেশ ছাড়বে ২৪ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিজ্ঞপ্তিতে বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজনের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, ‘মহামারির সময়ে সিরিজ আয়োজনের মতো এমন চ্যালেঞ্জিং একটি কাজের জন্য আমি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রশংসা না করে পারছি না। করোনা মহামারির ভয়াবহতা থেকে বেরিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে এই সফরটি বিশেষ তাৎপর্য বহন করবে। সত্যিকার অর্থেই আমরা নিউজিল্যান্ডে খেলতে আগ্রহী। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে সাম্প্রতিক বছরগুলো বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বৈরথ সত্যিই উপভোগ্য হয়ে উঠেছে।’

সূচি অনুযায়ী ওয়ানডে দিয়ে শুরু হবে নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজ। ডানেডিনে ১৩ মার্চ প্রথম ওয়ানডে খেলবে দু’দল। ওয়ানডে সিরিজের পরের দুই ম্যাচ যথাক্রমে ১৭ ও ২০ মার্চ। দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চে, তৃতীয়টি ওয়েলিংটনে।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২৩ মার্চ, নেপিয়ারে। ২৬ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি হবে অকল্যান্ডে, ২৮ মার্চ শেষ টি-টোয়েন্টি হবে হ্যামিল্টনে।

চলতি বছরে কিউদের বিপক্ষে দুটি সিরিজ খেলার কথা ছিল টাইগারদের। এর প্রথমটি ছিল অগাস্ট-সেপ্টেম্বরে। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা ছিল ব্ল্যাক ক্যাপসদের। কিন্তু সেখানে বাধ সেধেছে করোনা। দ্বিতীয় সিরিজটি ছিল অক্টোবর-নভেম্বরে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল টাইগারদের। সেটাও করোনার পেটে চলে গেছে!

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন