বিজ্ঞাপন

সিলেটে গণধর্ষণ: কলেজ কর্তৃপক্ষের ঘাটতি তদন্তে ৩ সদস্যের কমিটি

September 29, 2020 | 5:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় ঘাটতি তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কলেজ শাখা-২ থেকে এক আদেশে এই কমিটি গঠনের তথ্য প্রকাশ করা হয়।

বিজ্ঞাপন

উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দের সই করা ওই আদেশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালককে (কলেজ ও প্রশাসন) আহবায়ক, সহকারী পরিচালক (কলেজ-১) সদস্য সচিব এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর সিলেট অঞ্চলের উপ-পরিচালক (কলেজ) সদস্য করা হয়েছে। তিন সদস্য বিশিষ্ট এই কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন এবং সাত কার্যদিবসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আদেশে বলা হয়, মুরারি চাঁদ কলেজ (এমসি কলেজ) ছাত্রাবাসে সম্প্রতি তরুণী গণধর্ষণের ঘটনার সঙ্গে কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনার কোনো ধরনের ঘাটতি ছিল কি না তা সরেজমিনে তদন্ত করে এবং প্রত্যেকের দায়িত্ব নিরূপন করে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে হবে।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যায় স্বামীর সঙ্গে এমসি কলেজ ক্যাম্পাসে বেড়াতে গিয়ে গণধর্ষনের শিকার হন এক তরুণী। এ ঘটনায় ওই তরুণীর স্বামী বাদী হয়ে মামলা করেছেন এবং কয়েকজন আসামি ইতোমধ্যে গ্রেফতারও হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন