বিজ্ঞাপন

সংগ্রাম সম্পাদকের জামিন চেম্বার আদালতে স্থগিত

September 29, 2020 | 7:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল সিকিউরিটি আইনের মামলায় সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে দেওয়া হাইকোর্টের জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামানের আট সপ্তাহের জন্য জামিন স্থগিত করেন।

বিজ্ঞাপন

আদালতের রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। পরে তিনি জানান, চেম্বার জজ আদালত আজ তার জামিন শুনানি নিয়ে আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন। ফলে তিনি এ মামলায় মুক্তি পাচ্ছেন না।

এর আগে বুধবার (২৩ সেপ্টেম্বর) বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো. আকরাম হোসেনের হাইকোর্ট বেঞ্চ সংগ্রাম সম্পাদককে এক বছরের জন্য জামিন দেন। সেইসঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। এ আদেশের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ।

বিজ্ঞাপন

হাইকোর্টে আবুল আসাদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও মোহাম্মদ শিশির মনির। সঙ্গে ছিলেন মো. আসাদ উদ্দিন।

মামলার বিবরণে জানা যায়, গত বছরের ১২ ডিসেম্বর মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লাকে শহীদ উপাধি দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে দণ্ডবিধির রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করেন এক মুক্তিযোদ্ধা। সে মামলায় ১৩ ডিসেম্বর আবুল আসাদকে তার অফিস থেকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাবন্দি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন