বিজ্ঞাপন

দিল্লিকে হারিয়ে প্রথম জয় হায়দ্রাবাদের

September 30, 2020 | 1:20 am

স্পোর্টস ডেস্ক

শেখ জায়েদ স্টেডিয়ামে চলতি আসরের তৃতীয় ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেল সানরাইজার্স হায়দ্রাবাদ। ওয়ার্নারের নেতৃত্বে মৌসুমের প্রথম দুই ম্যচেই হেরে বসে দলটি। তবে তৃতীয় ম্যাচে এসে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৫ রানের জয় নিয়েই মাঠ ছেড়েছে হায়দ্রাবাদ

বিজ্ঞাপন

হায়দ্রাবাদের দেয়া ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে দিল্লি । তবে তা হায়দ্রাবাদের দেওয়া লক্ষ্যের চেয়ে ১৫ রান কম পড়ে যায়। এদিন দলটির পক্ষে দুর্দান্ত বোলিং করেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার এবং আফগান স্পিনার রশিদ খান। ৪ ওভার বোলিং করে মাত্র ১৪ রান খরচায় ৩ উইকেট শিকার করেন রশিদ অন্যদিকে ২৫ রান খরচায় ২ উইকেট নেন ভুবনেশ্বর।

হায়দ্রাবাদের কাছে হারের আগে টানা দুই ম্যাচ জিতে দুর্দন্ত ফর্মে ছিল দিল্লি । আর টানা তৃতীয় ম্যাচ জয়ের লক্ষ্য দুর্দান্ত খেলছিলেন ক্যারিবিয় ব্যাটসম্যান শিমরন হেতমায়ার। তবে দলীয় ১০৪ রানের মাথায় ভুবনেশ্বরের শিকার হয়ে ফিরলে দিল্লির জয়ের সম্ভবনা ফিকে হয়ে আসে। এর আগে পৃথ্বী শ'কে শুরুতেই ফেরান ভুবনেশ্বর। এরপর শেখর ধাওয়ান এবং শ্রেয়াস আইয়ার ৪০ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। তবে আইয়ারকে রশিদ খান তুলে নিলে চাপে পড়ে দিল্লি। এরপর ধাওয়ানকেও তুলে নেন এই আফগান স্পিনার।

বিজ্ঞাপন

তখনও জয়ের পথেই ছিল দিল্লি কিন্তু শেষ দিকে ভুবনেশ্বর এবং রশিদের কৃপণ বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে ১৪৭ রানই তুলতে পারে দলটি।

এর আগে টস জিতে হায়দ্রাবাদকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালে ইংলিশ ওপেনার জনি বেয়ারেস্টোর অর্ধশতক এবং ডেভিড ওয়ার্নারের ৪৫ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে দলটি। চতুর্থ উইকেটে নামা কেন উইলিয়ামসনের ২৬ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেললে শেষ পর্যন্ত লড়াকু সংগ্রহ গড়তে পারে দলটি। দিল্লির হয়ে কাগিসো রাবাদা এবং অমিত মিশরা ২টি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

স্কোরকার্ড:

সানরাইজার্স হায়দ্রাবাদ: ১৬২/৪ (২০ ওভার) (বেয়ারেস্টো ৫৩, ওয়ার্নার ৪৫; রাবাদা ২/২১, মিশরা ২/৩৫)

বিজ্ঞাপন

দিল্লি ক্যাপিটালস: ১৪৭/৭ (২০ ওভার) (ধাওয়ান ৩৪, পন্ত ৩২; রশিদ ৩/১৪, ভুবনেশ্বর ২/২৫)

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি'র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন