বিজ্ঞাপন

চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ১০

September 30, 2020 | 1:58 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: চাকরি দেওয়ার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারক চক্রের ১০ সদস্যকে আটক করেছে ময়মনসিংহ র‌্যাব-১৪। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, এই চক্রটি চাকরি দেওয়ার নাম করে জামালপুর ও শেরপুরসহ দেশের বিভিন্ন জেলার ২২ জনের কাছ থেকে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ সার্কিট হাউজ সংলগ্ন র‌্যাব-১৪ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব অধিনায়ক মো. ইফতেখার উদ্দিন এ তথ্য জানান। তিনি জানান, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ১০ জন হলেন— নারায়ণগঞ্জের কুবেরপাড়ের মৃত শওকত আলীর ছেলে নূর হোসেন (৫২), সিলেটের বিশ্বনাথের তেরা মিয়ার ছেলে রানা মিয়া (৩০), রংপুরের মিঠাপুকুর শঠিবাড়ির মৃত জমাহার আলীর ছেলে মমিনুর রহমান (৩২), শেরপুরের ঝিনাইগাতির জয়নাল আবেদিনের ছেলে মুরাদুজ্জামান (২৭), কুমিল্লার মৃত নজরুল হোসেনের ছেলে শামিম হোসেন (৪০), ঢাকার মিরপুর শেওড়াপাড়ার আনোয়ার হোসেনের ছেলে ফেরদৌস অহিদ তুষার (২৯), গোপালগঞ্জ মকসুদপুরের মৃত বাবু মুন্সির ছেলে মাহবুবুর রহমান মুন্সি (৩৭), লক্ষীপুর রায়পুরের খগেন্দ্র মজুমদারের ছেলে বাবুল বিজয় (৪৫), শরীয়তপুর নড়িয়ার মাইনুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম (২৯) ও একই জেলার ষোলপাড়া শিকন্দির আব্দুল সোবাহান মোল্লার ছেলে ফারুক হোসেন মোল্লা (৪৮)।

বিজ্ঞাপন

আটক ব্যক্তিদের কাছে বিভিন্ন সরকারি দফতরের ভুয়া নিয়োগপত্র, নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন ফরম, চেক বই, মোবাইল ফোন পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গত ফেব্রুয়ারি ও মার্চ মাসে বিভিন্ন সরকারি দফতরে চাকরি দেওয়ার নামে ময়মনসিংহ বিভাগের জামালপুর ও শেরপুরসহ দেশের বিভিন্ন জেলার ২২ জনের কাছ থেকে ১ কোটি ৫৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কথা জানিয়েছেন তাার।

জিজ্ঞাসাবাদে তারা আরও জানিয়েছেন, চক্রটি দীর্ঘদিন ধরে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছে। তাদের নামে একাধিক মামলা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন