বিজ্ঞাপন

আবার জৈব সুরক্ষা বলয়ে ঢুকছেন টাইগাররা

September 30, 2020 | 3:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চার দিনের ছুটি শেষে আগামিকাল আবার টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে যাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তার আগে আজ সম্পন্ন হয়েছে তাদের চতুর্থ দফার করোনা পরীক্ষা। জাতীয় দল ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফসহ প্রায় ১শ জনের করোনা পরীক্ষা করিয়েছে টাইগার প্রশাসন।

বিজ্ঞাপন

পরীক্ষায় উত্তীর্ণ জাতীয় দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফেরা আগামিকাল থেকে ১৫ দিন হোটেলে থেকে অনুশীলন ও তিনটি প্রস্তুতি ম্যাচে অংশ নিবেন। আর অনূ-১৯ দল, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফ চলে যাবে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে চার সপ্তাহের আবাসিক ক্যাম্পের লক্ষ্যে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি জানালেন, ‘হ্যাঁ, জাতীয় দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফ আগামিকাল টিম হোটেলে উঠছে। আজ ছিল তাদের কোভিড টেস্ট। শুধু তাদেরই নয়, অনূ-১৯ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফদেরও কোভিড টেস্ট সম্পন্ন হয়েছে। সবমিলে প্রায় ১শ জনের টেস্ট আমরা করিয়েছি।’

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে গত ২০ সেপ্টেম্বর করোনা পরীক্ষার মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি কর্তৃক তৈরিকৃত জৈব সুরক্ষা বলয়ে ঢুকেছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। করোনা অতিমারির সময়ে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে এই বলয় তৈরি করা হয়েছিল টিম হোটেল ও অনুশীলন ভেন্যু মিরপুর শের-ই-বাংলায়। এক সপ্তাহের অনুশীলন শেষে লঙ্কা সিরিজ নিয়ে কোনো অগ্রগতি না থাকায় ক্রিকেটারদের তিন দিনের ছুটি দেওয়া হয়েছিল।

বিসিবি জানিয়েছিল সিরিজের বিষয়ে আয়োজক বোর্ড চূড়ান্ত সিদ্ধান্ত দিলে পরবর্তী করণীয় ঠিক করবে টাইগার প্রশাসন। এবং তারা এও জানিয়েছিল, সিরিজ না হলেও এই অনুশীলন চলবে। লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসনের সেই পরিকল্পনার অংশ হিসেবেই আগামিকাল আবার জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে যাচ্ছেন টাইগাররা।

এদিকে লঙ্কান সিরিজেরও এসপার ওসপার হয়ে গেছে। লঙ্কান সরকারের ১৪ দিনের কোয়ারেনটাইন আইন মেনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই সিরিজে আপাতত অংশ নিচ্ছে না সেই সিদ্ধান্ত গত সোমবারই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন