বিজ্ঞাপন

বিকাশ এজেন্টদের টার্গেট করে ছিনতাই, ডিবির হাতে গ্রেফতার ৪

September 30, 2020 | 5:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সংঘবদ্ধ একটি ছিনতাইকারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চক্রের সদস্যরা জানিয়েছেন, বিকাশ এজেন্টরা ছিল তাদের টার্গেট। দোকান বন্ধ করার সময়ে তাদের ওপর হামলা করে টাকা ছিনিয়ে নিতেন তারা।

বিজ্ঞাপন

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানান। গ্রেফতার চার জন হলেন— শাহীন শেখ, সোহেল হোসেন, মুন্না ও মো. হায়দার।

অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, গত ১২ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর শেরে বাংলা নগর এলাকার বৌ বাজার মোড়ে এক বিকাশ এজেন্টকে চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে নাড়িভুড়ি বের করে দেয় ছিনতাইকারীরা। এরপর তার কাছে থাকা ৮ লাখ টাকা ছিনিয়ে নেয়। পরে আহত ব্যবসায়ীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।

 

বিজ্ঞাপন

তিনি বলেন, রাতে দোকান বন্ধ করে বাড়ি ফেরার সময় পরিকল্পিতভাবে তার ওপর হামলা চালায় ছিনতাইকারীরা। তাকে আহত করে টাকা ছিনিয়ে নিয়ে একটি সাদা রঙের প্রাইভেট কারে করে পালিয়ে যায়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মোহাম্মদপুর, আদাবর ও বছিলা এলাকায় অভিযান চালিয়ে ওই ছিনতাইকারী চক্রের চার জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুইটি মোবাইল ফোন, একটি ট্যাব ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি চাপাতি, দুইটি ছুরি ও একটি এক্সিও মডেলের প্রাইভেট কার (ঢাকা মেট্রো-গ-২৭-৪৯৭৫) জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার সদস্যরা গোয়েন্দা পুলিশকে জানিয়েছে, এই চক্রের মূল হোতা শাহীন। প্রথমে তিনি তথ্য সরবরাহ করেন। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী চক্রের বাকি সদস্যরা ডাকাতির প্রস্তুতি নেন। পরে চক্রের আরও দুয়েকজন ভালোভাবে রেকি করেন। টার্গেট করা ওই ব্যক্তি যখন তার দোকান বন্ধ করে বাসায় ফিরছিলেন, তখন চূড়ান্ত হামলা করা হয়। এরপর টাকা ছিনিয়ে নিয়ে আগে থেকে ঠিক করে রাখা প্রাইভেট কারে করে পালিয়ে যান।

বিজ্ঞাপন

জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে, এই দলটি এরই মধ্যে রাজধানীর বছিলা, মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, আশুলিয়া বেড়িবাঁধ, নারায়ণগঞ্জের চিটাগাং রোডসহ বিভিন্ন এলাকায় একাধিক ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে। তাদের বিরুদ্ধে একাধিক থানায় মামলা রয়েছে।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন