বিজ্ঞাপন

খেলা ফেলে বাথরুমে দৌড়, অতঃপর…

September 30, 2020 | 7:50 pm

স্পোর্টস ডেস্ক

ম্যাচের বয়স তখন ৭৬ মিনিট, খেলায় টানটান উত্তেজনা চলছে। তবে টটেনহামের জন্য পরিস্থিতি ছিল কঠিন। লিগ কাপে চেলসির বিপক্ষে ম্যাচে হোসে মরিনহোর দল যে তখন পিছিয়ে ছিল ১-০ ব্যবধানে। সেই সময়ে কিনা মাঠ ছেড়ে বেড়িয়ে এলেন টটেনহামের সেন্টারব্যাক এরিক ডায়ার! তারপর যা ঘটল সেটা নিয়ে হাসির রোল পড়েছে ইংলিশ ফুটবলে।

বিজ্ঞাপন

ডায়ার মাঠ ছেড়ে সোজা ড্রেসিংরুমে ঢুকে গেলেন। দেখে ডাগ আউটে গজরাতে শুরু করে দেন টটেনহামের কোচ হোসে মরিনহো। কারণ ডায়ার বেরিয়ে আসাতে যে ১০ জনের দলে পরিনত হলো টটেনহাম। এতো গুরুত্বপূর্ণ ম্যাচে ১-০ গোলে পিছিয়ে থাকার সময় ১০ জনে পরিনত হলে সেটা কি মেনে নেওয়া যায়! ডায়ারের পিছু পিছু ছুটলেন মরিনহোও!

টিভি ক্যামেরাগুলো খেলার সম্প্রচার ছেড়ে ঘুরে গেল মরিনহো, ডায়ার কিত্তি দেখতে। দেখা গেল দৌড়ে বাথরুমে ঢুকে গেলেন ডায়ার। এদিকে, মরিনহো গজরাতে গজরাতে দৌড়ে গিয়ে দ্রুত মাঠে ফেরার তাগদা দিতে শুরু করেছেন।

পরে জানা গেল, ডায়রিয়ায় ভুগছেন ডায়ার। খেলা চলাকালে যাতে বাথরুমে যেতে না হয় সেই প্রস্তুতি নিয়েই সাধারণত মাঠে নামেন খেলোয়াড়েরা। ডায়রিয়ার কারণে ডায়ারের সেই প্রস্তুতি হয়তো কাজে আসেনি।

বিজ্ঞাপন

যতো প্রয়োজনই হোক না কেনো, প্রাকৃতির ডাক কী আর উপেক্ষা করা যায়? ম্যাচ শেষে ডায়ার বললেন, মরিনহো তার ওপর বেশ ভালোই খেপেছিলেন, ‘উনি খুশি হননি। কিন্তু আসলে আমার কিছুই করার ছিল না, প্রকৃতি ডাকছিল আমাকে! আমি শুনলাম আমি যতক্ষণ ছিলাম না চেলসি বলে তখন একটা সুযোগ পেয়েছিল, কপাল ভালো সে সুযোগে গোল হয়নি। আমরা জিতে মাঠ ছাড়তে পেরেছি।’

সেই সময় রাগ দেখালেও ম্যাচ শেষে মরিনহোও বিষয়টি মেনে নিয়েছেন। তবে পর্তৃগিজ কোচ এটাও বলেছেন, পিছে পিছে গিয়ে ডায়ারকে তাগদা দেওয়ার কাজটাও ঠিক করেছেন তিনি, ‘আমি জানতাম ওকে যেতেই হতো, তাও আমি ওকে কিছুটা চাপে রাখতে চেয়েছিলাম। যাতে ও তাড়াতাড়ি মাঠে ফিরতে পারে।’

ম্যাচটা শেষ পর্যন্ত জিতেছে মরিনহো-ডায়ারদের টটেনহাম। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হয়। পরে টাইব্রেকারে জয় পেয়ে লিগ কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে টনেহাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন