বিজ্ঞাপন

চট্টগ্রামে শিশু ধর্ষকের যাবজ্জীবন

September 30, 2020 | 10:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় ১২ বছরের শিশুকে ধর্ষণের দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে এক লাখ টাকা জরিমানা করেছেন। জরিমানার অর্থ আক্রান্ত শিশুর পরিবারকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক মুন্সী আবদুল মজিদ এ রায় দিয়েছেন। দণ্ডিত আসামি ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার চালিতাতলি গ্রামের আবদুল জলিল বর্তমানে কারাগারে আছেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলী খন্দকার আরিফুল আলম সারাবাংলাকে জানান, ২০০৯ সালের ২২ নভেম্বর ভুজপুরের চালিতাতলি গ্রামে প্রতিবেশীর ১২ বছর বয়সী শিশুকে ফুসলিয়ে নিজের ঘরে নিয়ে ধর্ষণ করে আবদুল জলিল। আক্রান্ত শিশুর বাবা বাদী হয়ে ভুজপুর থানায় একটি মামলা করেন।

বিজ্ঞাপন

মামলা তদন্ত করে অভিযোগপত্র দাখিলের পর ২০১০ সালের ১৪ জুন এ মামলায় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ১৪ জন সাক্ষীর মধ্যে ৯ জনকে আদালতে উপস্থাপন করে সাক্ষ্য নেয় রাষ্ট্রপক্ষ। নারী ও শিশু নির্যাতন আইনের ৯ (২) ধারায় আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন