বিজ্ঞাপন

গাংনী পৌরসভায় ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট বসানোর কাজ শুরু

October 1, 2020 | 5:27 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মেহেরপুর: দেশের ৩০টি পৌরসভার পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় গাংনী পৌরসভায় ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনের কাজ শুরু হয়েছে। ৫৫ কোটি টাকা ব্যয়ে এই প্ল্যান্টটি স্থাপন করা হবে। প্রকল্পের প্রথম পর্যায়ে ১৪ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার টাকার কাজের মধ্যে একটি পানি শোধনাগার, তিনটি প্রোডাকশন টিউবওয়েল, তিনটি পাম্প হাউজ ও সাত কিলোমিটার পাইপলাইন স্থাপন এবং একটি অফিস ভবন নির্মাণ করা হবে।

বিজ্ঞাপন

বুধবার (৩০ সেপ্টেম্বর) মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন এই প্রকল্পের উদ্বোধন করেন। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও গাংনী পৌরসভা এই প্ল্যান্টটি বাস্তবায়ন করবে। সরকারের পাশাপাশি বিশ্বব্যাংক ও এআইআইবি এই প্রকল্পে অর্থায়ন করছে। প্রকল্পের কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান এ বি এম ওয়াটার কোম্পানি লিমিটেড।

ওয়াটার প্ল্যান্টের কাজ উদ্বোধনের সময় গাংনী পৌরসভার মেয়র মো. আশরাফুল ইসলাম এর বিস্তারিত তথ্য তুলে ধরেন। এ সময় গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ম সম্পাদক নাজমুল হুদা বিশ্বাস, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান আতু, জাতীয় পার্টি (জেপি) নেতা আব্দুল হালিম ও পৌরসভার প্রকৌশলীরা ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

গাংনীবাসীর প্রত্যাশা, প্রকল্পের নির্দিষ্ট সময় ১৮ মাসের মধ্যেই ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টটি নির্মাণের কাজ শেষ হবে এবং জনগণ এর সুফল ভোগ করবে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন