বিজ্ঞাপন

ভিনিসিয়াসের গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ

October 1, 2020 | 9:16 am

স্পোর্টস ডেস্ক

২০২০/২১ মৌসুমে এই প্রথমবারের মতো নিজেদের ঘরে মাঠে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে রিয়াল ভায়োদোলিদকে আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে আতিথ্য দেয় লস ব্ল্যাঙ্কোসরা। ম্যাচের ৬৫ মিনিটে তরুণ ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়রের গোলে ১-০ ব্যবধানে জয় পায় লস ব্ল্যাঙ্কোসরা।

বিজ্ঞাপন

এদিন নিয়মিত দুই ফুলব্যাক দানি কার্ভাহাল এবং ফারল্যান্ড মেন্ডিকে বেঞ্চে রেখে মার্সেলোন এবং অদ্রিওজোলাকে দিয়ে শুরু করেন জিনেদিন জিদান। ইনজুরির কারণে এদিন দলের বাইরে থাকেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। এছাড়াও পায়ের গোড়ালির ইনজুরি থেকে ফেরা এডেন হ্যাজার্ড ম্যাচের দিন আবারও মাংসপেশির ইনজুরিতে পড়ে ছিটকে যান এই ম্যাচ থেকেও।

লুকা মদ্রিচ, কার্লোস ক্যাসেমিরো, ফেদে ভালভার্দে এবং ইস্কো অ্যালাকর্নকে নিয়ে চারজনের মাঝমাঠের সামনে করিম বেনজেমা এবং লুকা জোভিচ ছিলে দুই স্ট্রাইকার। তরুণ লুকা জোভিচ নতুন মৌসুম এই নিয়ে টানা দুই ম্যাচ শুরু করলেন জিদানের অধীনে। রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে ম্যাচটি যে কঠিন হবে তা সংবাদসম্মেলনেই জানিয়ে দিয়েছিলেন জিদান। আর খেলার মাঠে হলোও সেটাই।

বিজ্ঞাপন

খেলার পরিসংখ্যান বলছে দু'দল সমানে সমানই লড়াই করেছে। গোলমুখে রিয়াল মাদ্রিদের ১৫ শটের বিপরীতে ভায়োদোলিদের ১১টি শট, আর গোলের সুযোগ তৈরিতেও সমানে সমান লড়াই করেছে দু'দল। গ্যালাক্টিকদের ১১টি সুযোগের বিপরীতে ভায়োদোলিদ তৈরি করেছে ১০টি সুযোগ। তবে বল পায়ে রাখার ক্ষেত্রে মদ্রিচ, ইস্কোদের থেকে বেশ পিছিয়ে ছিল সফরকারীরা। লস ব্ল্যাঙ্কোসরা ৬৩ শতাংশ বল নিজেদের দখলে রাখে।

তবে গোটা প্রথমার্ধ দুর্দান্ত খেললেও গোলের দেখা পায়নি বেনজেমা জোভিচরা। প্রথমার্ধেই গোলের কয়েকটি সুযোগ হাতছাড়া করেন রিয়ালের সার্বিয়ান স্ট্রাইকার লুকা জোভিচ। ম্যাচের ১৭ মিনিটেই দুর্দান্ত এক কাউন্টারে ম্যাচে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করে লস ব্ল্যাঙ্কোসরা। মিডফিল্ডার ভালভার্দে মধ্যমাঠ থেকে বল নিয়ে ডান প্রান্ত থেকে ভায়োদোলিদের ডি বক্সের সেন্টারে জোভিচকে লক্ষ্য করে পাস দেন, তবে দৌড়ে এসে শট নেওয়া জোভিচ বল গোলবরাবর রাখতে পারেননি। আর বল চলে যায় গোলপোস্টের উপর দিয়ে।

বিজ্ঞাপন

প্রথমার্ধে এভাবেই সুযোগ হাতছাড়া করে গোল বঞ্চিত থাকে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের শুরুতে জোভিচের হেডে আরও একবার এগিয়ে যাওয়ার সুবর্ণসুযোগ হাতছাড়া হয়। ৪৮ মিনিটে লুকা মদ্রিচের নেওয়া কর্নার থেকে হেড করেন জোভিচ, তবে ভায়োদোলিদ গোলরক্ষকের দুর্দান্ত সেভে সে যাত্রাও গোল বঞ্চিত রিয়াল। তবে আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি চ্যাম্পিয়নদের। বদলি হিসেবে মাঠে নামা ভিনিসিয়াস জুনিয়র ম্যাচের ৬৫ মিনিটে গোল করলে ম্যাচে প্রথমবার এগিয়ে যায় রিয়াল।

এরপর আরও কিছু সুযোগ তৈরি করে লস ব্ল্যাঙ্কোসরা তবে বারবারই গোল বঞ্চিত। আর এভাবেই শেষ পর্যন্ত ভিনিয়াস জুনিয়রের একমাত্র গোলে ঘরের মাঠে মৌসুমের প্রথম ম্যাচ জিতে শুরু করে রিয়াল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন