বিজ্ঞাপন

বাড়ির পথে রাহি, খেলা হচ্ছে না প্রস্তুতি ম্যাচ

October 1, 2020 | 7:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে গত ২২ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নেয়া তৃতীয় দফায় করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট পেসার আবু জায়েদ চৌধুরী রাহি। প্রায় ১১ দিন করোনার সঙ্গে ‍যুদ্ধ করে চতুর্থ দফার পরীক্ষায় ‘নেগেটিভ’ ফল আসে তরুণ এই পেসারের। করোনাযুদ্ধে জয়ী রাহীকে আপাতত দিন কয়েকের বিশ্রাম দিয়েছে কর্মস্থল বিসিবি। তাই শেকড়ের (সিলেটে) টানে রওনা হয়ে গেছেন তরুণ ক্রিকেটার, অংশ নিতে পারছেন না কাল থেকে মিরপুর শের ই বাংলায় অনুষ্ঠেয় প্রথম প্রস্তুতি ম্যাচে।

বিজ্ঞাপন

গতকাল জাতীয় দল ও অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্টস্টাফসহ প্রায় ১শ জনের করোনা পরীক্ষা করিয়েছিল বিসিবি। ভাল খবর হল, তাদের সবার রিপোর্টই নেগেটিভ এসেছে। তবে সবাই পাশ করে গেলেও ছোটখাট নিগলসের কারণে আগামীকাল থেকে অনুষ্ঠেয় দুই দিনের প্রস্তুতি ম্যাচে রাহিসহ আরো দু’একজন অংশ নিতে পারছেন না।

বৃহস্পতিবার (১ অক্টোবর) সারাবাংলাকে এতথ্য দিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি জানালেন, ‘গতকাল যাদের পরীক্ষা করা হয়েছিল তারা সবাই নেগেটিভ এসেছে। রাহির রিপোর্টও নেগেটিভ। ও বাড়ি চলে গেছে। প্রস্তুতি ম্যাচে খেলতে পারছে না। আরো দু’একজন প্লেয়ারের ছোটখাট ইনজুরি আছে তাই তারাও ম্যাচটি মিস করতে যাচ্ছে।’

বিজ্ঞাপন

দিনের হিসেবে ঠিক ২শত দিন পরে শুক্রবার (২ অক্টোবর) আবার ক্রিকেটে ফিরছেন টাইগাররা। হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে ২২ গজের লড়াইয়ে নামবেন মমিনুল- মুশফিকরা।

জাতীয় দলের ক্রিকেটাররা সবশেষ ম্যাচটি খেলেছিলেন গত মার্চের ১৬ তারিখে। ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯-২০ মৌসুমের প্রথম রাউন্ডের ম্যাচে ব্যাটে-বলের লড়াইয়ে নেমেছিলেন। ঠিক তখন প্রাণঘাতী করোনা ভাইরাস দেশজুড়ে প্রাদুর্ভাব ছড়াতে শুরু করলে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় ক্রিকেট। এভাবে কেটে গেছে ২শত দিন। আবার কবে ক্রিকেট ফিরবে সেই অপেক্ষায় এতগুলো দিন প্রহর গুনছেন ক্রিকেটাররা। অবশেষে তাদের সেই অপেক্ষার প্রহরের অবসান হতে চলেছে।

কাল হোম অব ক্রিকেট মিরপুর শের ই বাংলায় প্রস্তুতি ম্যাচটি গড়াবে সকাল সাড়ে নয়টায়। সদ্য স্থগিত হয়ে যাওয়া শ্রীলঙ্কা সফরের প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ২৭ ক্রিকেটার দুই দলে বিভক্ত হয়ে খেলবেন ম্যাচটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন