বিজ্ঞাপন

কক্সবাজারে ৫২ ব্যক্তির স্থাপনা উচ্ছেদে বাধা নেই

October 1, 2020 | 8:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজারের সমুদ্র সৈকতের কলাতলীর সুগন্ধা পয়েন্টে ৫২ ব্যক্তির স্থাপনা উচ্ছেদে হাইকোর্টের জারি করা রুল ও স্থগিতাদেশ খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। ফলে ওই ৫২ ব্যক্তির স্থাপনা উচ্ছেদে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

ভূমি মন্ত্রণালয় ও রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১ অক্টোবর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এ রায় দেন। আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ভূমি মন্ত্রণালয়ের আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। রিটকারীদের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

পরে আইনজীবী মনজিল মোরসেদ জানান, কক্সবাজার সমুদ্র সৈকতে কলাতলীর সুগন্ধা পয়েন্টে বিভিন্ন অবৈধ স্থাপনা পৌরসভার ট্রেড লাইসেন্সধারী ব্যক্তিরা পরিচালনা করে আসায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ২০১৮ সালের ১০ এপ্রিল উচ্ছেদের নোটিশ দেন। পরে জসিম উদ্দিনসহ ৫২ ব্যক্তি একটি রিট আবেদন দায়ের করেন।

একই বছরের ১৬ এপ্রিল হাইকোর্ট রুল জারি করে স্থগিতাদেশ দেন। পরে হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয় ও রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে। ওই আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ হাইকোর্টের রুল ও স্থগিতাদেশ খারিজ করে রায় দেন। ফলে এখন ওই ৫২ ব্যক্তির প্রতিষ্ঠান উচ্ছেদে কোনো বাধা নেই বলে জানান আইনজীবী মনজিল মোরসেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/পিটিএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন