বিজ্ঞাপন

প্রাথমিক স্কুলে ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়লো

October 1, 2020 | 10:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ পুরোপুরি নিয়ন্ত্রণে না আসায় দেশের সব সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটিও বাড়ানো হয়েছে। একইসঙ্গে শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে থাকা নিশ্চিত করার কথা বলা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ( ১ অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা এক আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়। উপসচিব শামীম আরা নাজনীন স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ৩১ অক্টোবর পর্যন্ত সব ধরনের সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ থাকবে। এ সময় নিজেদের ও অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার জন্য শিক্ষার্থীরা নিজ নিজ বাসায় অবস্থান করবে।

আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয়। মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ থেকে বিভিন্ন সময়ে জারি করা স্বাস্থবিধি সংক্রান্ত নির্দেশনা মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে থাকার বিষয় অভিভাবকেরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন। ছুটিকালীন সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকেরা তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসায় অবস্থান করে তাদের পাঠ্যবই অধ্যায়ন করে সে বিষয় অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করতে বলা হয়েছে আদেশে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন