বিজ্ঞাপন

ট্রাম্প-মেলানিয়া দু’জনেই করোনা পজিটিভ

October 2, 2020 | 11:14 am

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। নমুনা পরীক্ষায় তারা কোভিড পজিটিভ এসেছেন। বর্তমানে কোয়ারেনটাইনে আছেন তারা।

বিজ্ঞাপন

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে নিজেই টুইট করে এ তথ্য জানিয়েছেন ট্রাম্প। শুক্রবার (২ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টা ৫৪ মিনিটে (যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত রাত) তিনি এই টুইট করেন।

বিজ্ঞাপন

টুইটে ট্রাম্প লিখেছেন, আজ রাতে আমি ও ফার্স্ট লেডি কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ এসেছি। আমরা কোয়ারেনটাইন ও করোনা থেকে আরোগ্যের প্রক্রিয়া শুরু করছি। আমরা একসঙ্গে একে মোকাবিলা করব।

গত আধাঘণ্টাতেই ট্রাম্পের এই টুইটটি ১ লাখ ৩২ হাজার বার রিটুইট হয়েছে। একে ‘লাইক’ জমা পড়েছে ৩ লাখের বেশি। আর টুইটটি কোট হয়েছে ১ লাখ ৮৭ হাজার বারেরও বেশি। হাজার হাজার কমেন্টে সবাই মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির সুস্থতা কামনা করে শুভকামনা জানিয়েছেন।

বিজ্ঞাপন

বিবিসির খবরে বলা হয়, হোয়াইট হাউজে ট্রাম্পের অন্যতম ঘনিষ্ঠ একজন সহযোগী, উপদেষ্টা হোপ হিকস করোনা সংক্রমিত হন। এর মধ্যে এ সপ্তাহেই ওহাইও সফর শেষে হিকের সঙ্গে এয়ার ফোর্স ওয়ানে করে হোয়াইট হাউজে ফেরেন ট্রাম্প। ছবিতে দেখা যায়, বিমান থেকে যখন ট্রাম্প ও হিকস নামছিলেন, তখন হিকসের মুখে মাস্ক ছিল না। পরে হিক করোনা পজিটিভ এলে ট্রাম্প জানান, তিনি ও মেলানিয়া কোয়ারেনটাইনে থাকবেন এবং নমুনা পরীক্ষা করাবেন।

নিজেদের নমুনা পরীক্ষার ফল পাওয়ার আগের এক টুইটে ট্রাম্প লিখেছিলেন, হোপ হিকস, যে কি না একদম বিরতিহীনভাবে কঠোর পরিশ্রম করে যায়, মাত্রই সে কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ এসেছে। ভয়াবহ। আমি ও ফার্স্ট লেডি পরীক্ষার ফলের জন্য অপেক্ষা করছে। এর মধ্যে অবশ্য আামরা কোয়ারেনটাইন শুরু করে দিচ্ছি।

বিজ্ঞাপন

এদিকে, প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে প্রতিপক্ষ ডেমোক্রেট দলের জো বাইডেনের সঙ্গে ট্রাম্পের তৃতীয় বিতর্কের তারিখ নির্ধারিত রয়েছে আগামী ১৫ অক্টোবর। ট্রাম্প করোনা পজিটিভ হওয়ায় ফ্লোরিডার মিয়ামিতে অনুষ্ঠেয় সেই বিতর্ক নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন