বিজ্ঞাপন

ফ্রেঞ্চ ওপেনের শেষ ১৬’তে নাদাল, হালেপ

October 3, 2020 | 11:42 am

স্পোর্টস ডেস্ক

রেকর্ড ১২বার ফ্রেঞ্চ ওপেন জিতেছেন নাদাল। আর এবার এই সংখ্যাটিকে ১৩বারে উন্নীত করতে উঠে পড়ে লেগেছেন এই স্প্যানিশ কিংবদন্তি টেনিস খেলোয়াড়। সেই লক্ষ্যে এবারের টুর্নামেন্টে শুরুটা করেছেন দুর্দান্ত। ইতালির স্তেফানো ত্রাভগলিয়াকে সরাসরি সেটে হারিয়ে শেষ ১৬ নিশ্চিত করেছেন শুক্রবার। নাদালের সঙ্গে এদিন জয় পেয়েছেন ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন ডমিনিক থিম এবং মেয়েদের এক নম্বর বাছাই সিমোনা হালেপ।

বিজ্ঞাপন

শুক্রবার রোলাঁ গারোঁয় ক্লে কোর্টে ৬-১, ৬-৪ ও ৬-০ গেমে ইতালির স্তেফানো ত্রাভাগলিয়াকে উড়িয়ে শেষ ১৬’তে জায়গা করে নেন নাদাল। শেষ ১৬’তে নাদাল মুখোমুখি হবে মার্কিন যুক্তরাষ্ট্রের সাবাস্তিয়ান কোবরার। শুক্রবার আরেক স্প্যানিশ তারকা মার্তিনেজ পোর্তেরোকে ৬-৪, ৬-৩ ও ৬-১ গেমে হারিয়ে নাদালের বিপক্ষে খেলার টিকিট কাটেন এই মার্কিন খেলোয়াড়।

অপর ম্যাচে নরওয়ের কেসপার রুডকে ৬-৪, ৬-৩ ও ৬-১ গেমে হারান ডমিনিক থিম। তবে হেরে গেছেন এ আসরের সাবেক চ্যাম্পিয়ন ১৬ নম্বর বাছাই স্তানিস্লাস ভাভরিঙ্কা। ফ্রান্সের হুগো গাস্টনের কাছে ২-৬, ৬-৩, ৩-৬, ৬-৪ ও ০-৬ গেমে হেরে যান এ সুইস তারকা।

বিজ্ঞাপন

মেয়েদের এককে শীর্ষ তারকা রোমানিয়ার সিমোনা হালেপ যুক্তরাষ্ট্রের আমান্ডা আনিসিমোভাকে ৬-০ ও ৬-১ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন। পরের রাউন্ডে তিনি লড়বেন পোল্যান্ডের ইগা সুইতেকের সঙ্গে। এদিন কানাডার ইউজিন বুশার্ডকে ৬-৩ ও ৬-২ গেমে হারিয়েছেন এ পোলিশ তারকা। ৩ নম্বর বাছাই এলিনা ভিতোলিনা ৬-৪ ও ৭-৫ গেমে হারিয়েছেন রাশিয়ার একাতেরিনা আলেকজান্দ্রোভাকে। ইনজুরির কারণে এবারের আসর থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন যুক্তরাষ্ট্রের কিংবদন্তি টেনিস খেলোয়াড় সেরেনা উইলিয়ামস।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন