বিজ্ঞাপন

ট্রাম্পের করোনা তথ্য নিয়ে ধোঁয়াশা

October 4, 2020 | 1:55 am

ফিচার ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়ার প্রকৃত সময় নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। শনিবার ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক ডা. সিন কনলির এক প্রেস ব্রিফিংয়ের পর প্রেসিডেন্টের প্রকৃত স্বাস্থ্য তথ্য নিয়ে জল্পনা শুরু হয়। প্রেস ব্রিফিংয়ে ওই চিকিৎসক বলেন, “করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ৭২ ঘণ্টা পরও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভালো অনুভব করছেন”। খবর বিবিসি, দ্য গার্ডিয়ান।

বিজ্ঞাপন

আরও পড়ুন-  ডোনাল্ড ট্রাম্প দায়িত্ব পালনে অক্ষম হলে যা হবে

চিকিৎসকের এ বক্তব্যের পর প্রশ্ন ওঠে, ডোনাল্ড ট্রাম্প কী তবে বৃহস্পতিবার রাতে ঘোষণার আরও এক দিন আগেই করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছিলেন? কারণ শনিবারের ওই প্রেস ব্রিফিংয়ের ৭২ ঘণ্টা আগের সময় হলো মার্কিন সময় বুধবার দুপুর। কিন্তু প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার রাতে তার করোনাভাইরাসে আক্রান্তের খবর এক টুইট বার্তায় প্রকাশ করেন। তাই প্রশ্ন উঠেছে আক্রান্ত শনাক্ত হওয়ার পরও প্রেসিডেন্ট ট্রাম্প বুধবারের নির্বাচনী প্রচারণা চালিয়েছিলেন কি-না ।

বিজ্ঞাপন

এদিকে ডা. সিন কনলির প্রেস ব্রিফিংয়ের পর সৃষ্ট ধোঁয়াশা কাটাতে হোয়াইট হাউজের তরফ থেকে এক বিবৃতি প্রকাশ করা হয়। এতে জানানো হয়,  ডা. সিন কনলি ৩ দিনের জায়গায় ৭২ ঘণ্টা বলায় এ ধরনের ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। বিবৃতিতে দাবি করা হয়, প্রেসিডেন্টের ওই ব্যক্তিগত চিকিৎসক আসলে বুঝাতে চেয়েছেন— প্রেসিডেন্ট ট্রাম্প তার আক্রান্ত হওয়ার তৃতীয় দিন পার করছেন।

এর আগে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত রাতে এক টুইটে তিনি ও ফার্স্ট লেডি মেলেনিয়া ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এর ২৪ ঘণ্টা পরই হাসপাতালে ভর্তি করা হয় প্রেসিডেন্টকে। ওয়াশিংটনের সেনা হাসপাতাল ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে  বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন তিনি। সেখান থেকেই তিনি প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন তার চিকিৎসক।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন