বিজ্ঞাপন

‘বুকে হাত রেখে একথা বলতে পারব না’, মাদক প্রসঙ্গে অক্ষয়

October 4, 2020 | 3:42 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

একটা মুত্যু যে বলিউডের পুরো বিনোদন ইন্ডাস্ট্রিকে এভাবে নাড়িয়ে দেবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি! ভারতের সিনেমার তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নড়েচড়ে গেছে বলিউডের বিশ্বাসের সব ভিত। সুশান্তের মৃত্যুর পর প্রথম আলোচিত বিষয় ছিলো রুপালিজগতের স্বজনপোষণ। সেখান থেকে বিষয়টি এসে ঠেকেছে মাদকে! আর মাদক প্রসঙ্গ আসতেই এবার একের পর এক জড়াচ্ছে বলিউডের তাবড় সব রথী-মহারথীদের নাম।

বিজ্ঞাপন

এরইমধ্যে এই মাদক সংযোগে নাম এসেছে বলিউড অভিনেতা সাইফ আলী খানের কন্যা অভিনেত্রী সারা আলী খান, অভিনেত্রী রাকুল প্রীত সিংহের। এরপর প্রকাশ পেল বলিউডের আরেক অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের নাম। এমন কি সুশান্তের মৃত্যু মামলার তদন্তভার ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)’র কাছে যাওয়ার পর তদন্তে উঠে এসেছে বলিউডের এ সময়কার সবচেয়ে আলোচিত অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নামও। মাদক সংযোগে একের পর এক তারকাদের সংশ্লিষ্টতায় পুরো বলিউড ইন্ডাস্ট্রিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন দর্শকরা। এবার এই বিষয়ে মুখ খুলেছেন অক্ষয় কুমার।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে অক্ষয় বলেছেন, ‘বহুদিন ধরে একটা কথা মাথার মধ্যে ঘুরছে। কাকে বলব, কীভাবে বলব, কতটা বলব বুঝতে পারছিলাম না। শেষে ভাবলাম আপনাদের সঙ্গেই শেয়ার করে নিই। আমরা সেলিব্রিটি ঠিকই। কিন্তু মানুষের ভালবাসাই আমাদের সেলিব্রিটি তৈরি করেছে। মানুষের মনের মধ্যে যে সমস্ত অনুভূতি থাকে সেটাই সিনেমার মাধ্যমে আমরা প্রকাশ করার চেষ্টা করি। এখন যখন মানুষের মনে রাগ জমেছে। সেটাও আমাদের মাথা পেতে গ্রহণ করা উচিত।’

বিজ্ঞাপন

একটা ঘটনা দিয়ে বলিউডের সমস্ত তারকাকে বিচার না করার অনুরোধ জানিয়ে অক্ষয় বললেন, ‘বুকে হাত রেখে একথা বলতে পারব না যে ইন্ডাস্ট্রিতে মাদক যোগ নেই। গত কয়েকদিনে যা যা হয়েছে সেটা আপনাদের যেমন কষ্ট দিয়েছে তেমনই আমাকেও খুব দুঃখ দিয়েছে। কিন্তু সব ইন্ডাস্ট্রিতেই কিছু সমস্যা থাকে। তা বলে কি সকলে খারাপ? তা নয়। আপনাদের কাছে অনুরোধ সবাইকে এক নজরে দেখবেন না। বলিউড ইন্ডাস্ট্রিতেও সবাই খারাপ নয়। সকলকে এক ভাবে বিচার করাটা ঠিক না।’

সংবাদ-মাধ্যমগুলোকে কারো সম্পর্কে ভুল খবর না দেওয়ার অনুরোধ জানিয়ে অক্ষয় বললেন, ‘আমি সংবাদমাধ্যমের ক্ষমতা জানি। তারা সঠিক সময়ে সঠিক প্রশ্ন তুললে বহু মানুষ ন্যায়বিচার পান। আপনারা কাজ চালিয়ে যান। তবে একটাই অনুরোধ, একটু সংবেদনশীল হোন। কারণ আপনাদের দেওয়া একটা ভুল খবর একজনের সারা জীবনের পরিশ্রম নষ্ট হয়ে যেতে পারে। মানুষের উদ্দেশ্যে বলব, সকলকে এক নজরে দেখবেন না। সবাই খারাপ নয়।’ এছাড়াও দেশের প্রশাসন, পুলিশ এবং আইনের প্রতি তার অগাধ বিশ্বাস রয়েছে বলে জানালেন অক্ষয়।

উল্লেখ্য, ১৪ জুন নিজের ফ্ল্যাট থেকে সুশান্ত সিংহ রাজপুতের ঝুলন্ত লাশ উদ্ধারের পর থেকে তার মৃত্যু নিয়ে একের পর এক তথ্য আসছে। অধিকাংশই হচ্ছে তিনি আত্মহত্যা করেননি, তাকে হত্যা করা হয়েছে। কিন্তু সে সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের ফরেনসিক বিভাগ (এইমস) জানিয়েছে, খুন নয়, আত্মহত্যাই করেছেন সুশান্ত। এমন পরিস্থিতিতে অক্ষয়ের এই বার্তা সোশ্যাল মিডিয়ায় নতুন আলোড়ন সৃষ্টি করল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন