বিজ্ঞাপন

অবৈধ বিলবোর্ড অপসারণ ফের মাঠে নামলেন মেয়র আতিক

October 4, 2020 | 3:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধ বিলবোর্ড অপসারণে ফের মাঠে নেমেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। সপ্তাহখানেক আগে গুলশান-বনানী-বারিধারায় এলাকায় মাঠে নেমে অবৈধ বিলবোর্ড অপসারণ করেছিলেন মেয়র।

বিজ্ঞাপন

রোববার (৪ অক্টোবর) ফের রাজধানীর উত্তরায় ফুটপাত ও সড়কে অবৈধভাবে রাখা নির্মাণ সামগ্রী নিলাম এবং অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম।

উত্তরার জসীম উদ্দিন মোড় থেকে এ অভিযান শুরু হয়। উত্তরায় ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে ফুটপাত ও সড়কে অবৈধভাবে রাখা নির্মাণ সামগ্রী নিলাম এবং অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে বলে জানান মেয়র আতিক।

মেয়র বলেন, ‘বার বার আমরা নোটিশ দিয়েছি। তারপর অনেকে অবৈধ বিলবোর্ড, সাইন বোর্ড লাগিয়ে রেখেছেন। শহরের মধ্যে ব্যবসা করবেন কিন্তু কোনোরকম পারমিশন নিবেন না, সেটা আর হবে না। সিটি করপোরেশনের আইন তোয়াক্কা না করে আপনারা ব্যবসা করে যাচ্ছেন। এই শহরে ব্যবসা করতে হলে একটা নিয়মের মধ্যে আসতে হবে। আপনাদের বারবার বলা হয়েছে, তবুও তারা শুনছেন না। আমাদের ম্যাজিস্ট্রেটরা উত্তরা এলাকায় এ বিষয় অভিযান পরিচালনা করবেন। যারা সিটি করপোরেশন আইন মানছেন না তাদের বিরুদ্ধে আমারা অবশ্যই ব্যবস্থা নিব। নির্মাণাধীন ভবনের সামনে রাস্তা বা ফুটপাতে ইট বালু, রড যা পাবো আমরা কিন্তু তা জব্দ করে তাৎক্ষণিক নিলাম করে দেব। বারবার অনুরোধ জানানোর পরেও তারা কেন ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখবে। এটা আর সহ্য করা হবে না।’

বিজ্ঞাপন

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হামিদ মিয়া বলেন, ‘দুপুর পর্যন্ত প্রায় আড়াইশ বিলবোর্ড অপসারণ করা হয়েছে। সেই সঙ্গে জব্দ করা হয়েছে ১২টি লাইসেন্স।’ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন