বিজ্ঞাপন

ভিনিসিয়াস-বেনজেমার গোলে রিয়ালের টানা তৃতীয় জয়

October 4, 2020 | 10:01 pm

স্পোর্টস ডেস্ক

লিগে প্রথম ম্যাচে ড্র করে মৌসুম শুরু করলেও এরপর টানা তিন জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। লেভান্তের ঘরের মাঠ এস্তাদিও লা সিরামিকাতে ভিনিসিয়াস জুনিয়র এবং করিম বেনজেমার গোলে ২-০ ব্যবধানে জয় পেয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

২০২০/২১ মৌসুমের শুরুটা ড্র দিয়ে হলে পরের দুই ম্যাচ জিতে ঘুরে দাঁড়িয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। রাত ৮টায় মৌসুমের চতুর্থ ম্যাচে লেভান্তের আতিথ্য নেয় লস ব্ল্যাঙ্কোস। তবে এই ম্যাচে মাঠে নামার আগেই বড় ধাক্কা খায় গ্যালাক্টিকোরা। দলের নিয়মিত রাইট ফুলব্যাক ড্যানি কার্ভাহাল ইনজুরিতে পড়ে দুই মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। এরপর আরও এক ধাক্কা রিয়াল শিবিরে, অনুশীলনের সময় কার্ভাহালের বদলি রাইট ব্যাক আলভারো অদ্রিওজোলাও ইনজুরিতে পড়ে দুই থেকে তিন সপ্তাহ মাঠের বাইরে চলে গেছেন। আর এডেন হ্যাজার্ড তো মৌসুম শুরুর আগে থেকেই ইনজুরিতে পড়ে দলের বাইরে আছেন।

তবে এত ইনজুরির পরেও অভিযোগ নেই রিয়াল ম্যানেজার জিনেদিন জিদানের। আর দলে যারা সুস্থ আছেন তাদের নিয়েই নতুন মৌসুমে লড়াইয়ের জন্য প্রস্তুত জিজু। এস্তাদিও লা সিরামিকাতে ভিনিসিয়াস জুনিয়রের গোলে ম্যাচের ১৬ মিনিটে ১-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। ম্যাচের ১৬তম মিনিটে লুকা মদ্রিচের নেওয়া কর্নার থেকে ডি বক্সের বাঁ-প্রান্তে বল পেয়ে যান ভিনিসিয়া জুনিয়র। আর সেখান থেকে সময় নিয়ে বাঁকানো শটে গোলপোস্টের ডান প্রান্তের কর্নার দিয়ে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান তরুণ। আর তাতেই রিয়াল এগিয়ে ১-০ ব্যবধানে।

বিজ্ঞাপন

ভিনিসিয়াস-বেনজেমার গোলে রিয়ালের টানা তৃতীয় জয়

ম্যাচের ৩১ মিনিটে অবশ্য সমতায় ফিরতে পারত লেভান্তে, তবে বাধা হয়ে দাঁড়ায় ক্রসবার। ভুকচেভিসের নেওয়া শট নাচো ফার্নান্দেজকে পেছনে ফেললেও ক্রসবারকে পার বোকা বানাতে পারেনি। এভাবেই আক্রমণ পাল্টা আক্রমণে রিয়াল মাদ্রিদের ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে শেষ হয় প্রথমার্ধ।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে  আরও আক্রমণাত্মক। ম্যাচের ৫২ মিনিটে গোলমুখে বল পেয়ে যান ভিনিসিয়াস জুনিয়র, তবে বলে শট করলেও তা চলে গোলপোস্টের বাইরে। এর মিনিট দুই পরে আরও এক সহজ সুযোগ হাতছাড়া করেন ভিনিসিয়াস। পেনাল্টি এরিয়ায় বল পেয়েও তা গোলপোস্টের বাইরে মারলে আরও সুযোগ হাতছাড়া হয় রিয়ালের। দ্বিতীয়ার্ধের ৯ মিনিটের মধ্যেই ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে যাওয়া হাতছাড়া করে চ্যাম্পিয়নরা।

ভিনিসিয়াস-বেনজেমার গোলে রিয়ালের টানা তৃতীয় জয়

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ৭০ মিনিটে রিয়ালকে ডি বক্সের ভেতর থেকে হেড দিয়ে গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে নেন সার্জিও রামোস। তবে ভিএআর'র সহায়তা নিয়ে অফসাইডের কারণে গোলটি বাতিল করেন রেফারি। এরপর ম্যাচের ৭৭ মিনিট থেকে ৮৫ মিনিট পর্যন্ত বেশ কয়েকটি গোলের সুযোগ পায় লেভান্তেও। তবে থিবো কোর্তোয়ার দুর্দান্ত পারফরম্যান্সে গোল হজম করতে হয়নি লস ব্ল্যাঙ্কোসদের। উল্টো ম্যাচের অন্তিম মুহূর্তে কাউন্টার অ্যাটাকে রদ্রিগোর পাস থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন করিম বেনজেমা।

ম্যাচের ৯৫ মিনিটে নিজেদের ডি বক্স থেকে বল ক্লিয়ার করে মধ্যমাঠে থাকা বেনজেমার উদ্দেশে বাড়িয়ে দেন রদ্রিগো। আর মধ্যমাঠ থেকে বল নিয়ে গোলরক্ষক এবং একজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল জালে জড়ান করিম বেনজেমা। আর এরপরই রেফারি শেষ বাঁশি বাজিয়ে দেন। রিয়াল মাদ্রিদ ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। এই জয়ে চার ম্যাচে তিন জয় এবং এক ড্র'তে ১০ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন