বিজ্ঞাপন

হায়দ্রাবাদের জন্য বড় ধাক্কা

October 5, 2020 | 10:00 pm

স্পোর্টস ডেস্ক

চলতি আইপিএলে সময়টা ভালো যাচ্ছে না সানরাইজার্স হায়দ্রাবাদের। তারকারা এক সঙ্গে জ্বলে উঠতে পারছেন না। নিয়মিত জয়ও পাচ্ছে না দলটি। আট দলের মধ্যে ডেভিড ওয়ার্নারের দল আছে সাত নম্বরে। এরই মধ্যেই এলো বড় এক ধাক্কা। চোটের কারণে ছিটকে গেলেন অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার।

বিজ্ঞাপন

গত শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে উরুর চোট নিয়ে মাঠ ছাড়েন ভুবনেশ্বর। পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেল, ৬ থেকে ৮ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ডানহাতি পেসারকে। অর্থাৎ চলতি আইপিএল তো নয়ই, আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজেও অনিশ্চিত হয়ে পড়লেন তারকা পেসার।

হায়দ্রাবাদের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে বিষয়টি। পরে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, 'ভুবনেশ্বর কুমার উরুর মাংসপেশির চোটে আইপিএল থেকে ছিটকে গেছে। এটা সম্ভবত গ্রেড-২ বা ৩ মানের চোট। তারমানে তাকে অন্তত ৬ থেকে ৮ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। এই কারণে তাকে ভারতের অস্ট্রেলিয়া সফর পাওয়া নিয়েও সংশয় আছে।'

বিজ্ঞাপন

অনেকদিন ধরেও ভারতের অন্যতম সেরা পেসার মনে করা হয় ভুবনেশ্বরকে। আইপিএলে হায়দ্রাবাদের হয়েও নিয়মিত তার প্রমাণ রেখে গেছেন ৩০ বছর বয়সী তারকা। হায়দ্রাবাদের হয়ে কয়েক বছর ধরেই কম রান খরচ করে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট এনে দেওয়ার দায়িত্ব পালন করে যাচ্ছিলেন ভুবি। এবারও ছন্দে ছিলেন।

চোট পাওয়ার আগের চার ম্যাচ খেলে তিন উইকেট নিয়েছেন। রান খরচ করেছেন ওভারপ্রতি সাতেরও কম। আইপিএলের শুরুতেই ভুবনেশ্বরের মতো একজনকে হারানো হায়দ্রাবাদের জন্য নিশ্চয় বড় ধাক্কা। কাকে দিয়ে এই শূন্যতা পূরণ করা হবে তা এখনো জানায়নি দলটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন