বিজ্ঞাপন

বেগমগঞ্জে নারী নির্যাতন: মানবাধিকার কমিশনের তদন্ত কমিটি গঠন

October 5, 2020 | 10:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে (৩৭) বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম এনডিসি। সেইসঙ্গে ঘটনা তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সোমবার (৫ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

ওই ঘটনায় দায়েরকৃত মামলার এজাহারের বরাত দিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা যায় যে, তার স্বামীকে বেধে রেখে আসামিরা তাকে ধর্ষণের চেষ্টা করে। তারা এ ঘটনার ভিডিওচিত্র ধারণ করেন। গত এক মাস ধরে তারা এই ভিডিও ছড়িয়ে দেওয়ার কথা বলে ওই নারীকে অনৈতিক প্রস্তাবও দেয়। প্রস্তাবে রাজি না হওয়ায় তারা এই ভিডিও প্রকাশ করে।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম এনডিসি মনে করেন এ ঘটনা আদিম যুগের বর্বরতাকেও হার মানায়। নির্যাতনকারীরা পশুর চেয়েও অধম। এমন জঘন্য ঘটনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এবং এ ঘটনা মানবাধিকারের চরম লঙ্ঘন। নারীর মানবাধিকার সুরক্ষিত করার লক্ষ্যে নারীর প্রতি নির্যাতনের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করা আবশ্যক। নির্যাতনকারী যেই হোক না কেন তাকে আইনের আওতায় এনে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ ঘটনায় আসামিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তিনি।

মানবাধিকার কমিশন ওই ঘটনা আমলে নিয়ে প্রতিষ্ঠানটির পরিচালকের (অভিযোগ ও তদন্ত) নেতৃত্বে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। কমিটি মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করবে এবং আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন