বিজ্ঞাপন

নারী নির্যাতনের বিরুদ্ধে সাকিবের লড়াইয়ের ডাক

October 6, 2020 | 4:17 pm

স্পোর্টস ডেস্ক

চারপাশে কান পাতলেই শোনা যাচ্ছে নারীর প্রতি সহিংসতার খবর। দেশে উদ্বেগজনক হারে বেড়ে চলেছে ধর্ষণ, নির্যাতনের হার। সাম্প্রতি কয়েকটা ঘটনা সাধারণ মানুষের সহ্যের বাঁধ ভেঙে দিয়েছে। দেশের বিভিন্ন জায়গায় বিভিন্নভাবে তার প্রতিবাদ হচ্ছে। গতকাল থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সর্ব সাধারণের বিরল প্রতিবাদ লক্ষ্য করা যাচ্ছে। সাকিব আল হাসান এমন সময়ে চুপ করে থাকলেন না। নারী নির্যাতনের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ অক্টোবর) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে লম্বা এক পোস্ট দিয়েছেন সাকিব। সেখানে নির্যাতনকারীদের প্রতি ঘৃণা প্রকাশ করেছেন এবং তাদের রুখে দাঁড়ানোর আহ্বানও জানিয়েছেন দেশ সেরা ক্রিকেটার।

সারাবাংলার পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো সাকিবের পোস্টটি-

বিজ্ঞাপন

চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি।

এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারিনা। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে।

বিজ্ঞাপন

একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা।

আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই়, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সিলেটের এমসি কলেজের সামনে তরুণী ধর্ষণের ঘটনার কদিন পরই নোয়াখালির বেগমগঞ্জে নারীর প্রতি সহিংসতার এক ঘটনা জানাজানি হলে বিষয়টি নাড়িয়ে দিয়েছে সবাইকে। গত ২ সেপ্টেম্বর রাতে বেগমগঞ্জে ১৪/১৫ জন যুবকের একটি দল দরজা ভেঙে ঘরে ঢুকে বিবস্ত্র করে নির্যাতন করেন এক নারীকে। পরে ফেসবুকে সেই ভিডিও ছড়িয়ে দেওয়া হয়।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন