বিজ্ঞাপন

খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ৩০ মার্চ

October 6, 2020 | 7:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: খালেদা জিয়ার বিরুদ্ধে রাজধানীর দারুস সালাম থানায় দায়ের করা আটটি মামলাসহ ১১ মামলার শুনানির জন্য আগামী বছরের ৩০ মার্চ দিন ঠিক করেছেন আদালত।মঙ্গলবার (৬ অক্টোবর) কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত দুই নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ তারিখ ঠিক করেন।

বিজ্ঞাপন

এদিন মামলাগুলো শুনানির জন্য দিন নির্ধারিত ছিল। হাইকোর্ট খালেদা জিয়ার পক্ষে অধিকাংশ মামলার কার্যক্রম স্থগিত করেছেন। এজন্য শুনানি পেছানোর আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ও জিয়া উদ্দিন জিয়া। পরে আবেদনের শুনানি শেষে বিচারক নতুন করে এ তারিখ ঠিক করেন।

মামলাগুলোর মধ্যে রয়েছে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার আটটি মামলা, যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলাসহ দুইটি মামলা এবং রাষ্ট্রদ্রোহের একটি মামলা।
খালেদা জিয়ার বক্তব্যকে দেশদ্রোহী অ্যাখ্যা দিয়ে ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহিতার মামলাটি দায়ের করেন।

এছাড়াও ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিলে নুর আলম নামে এক যাত্রীর নিহত হওয়ার ঘটনায় যাত্রাবাড়ী থানায় দুইটি মামলা করা হয়। একই বছর বিভিন্ন সময় দারুস সালাম এলাকায় নাশকতার অভিযোগ এনে দারুস সালাম থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে আটটি মামলা দায়ের করা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন